খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

আইসোলেশন কর্ণার পরিদর্শনে গেলেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার

স্টাফ রিপোর্টার: সরকারি-বেসরকারি অফিস ছুটির ১১দিন অতিবাহিত হচ্ছে। করোনার ঝুঁিক দিন দিন বেড়েই চলছে। পাহাড়ের আলোতে এ সংবাদ যখন লেখা হচ্ছে আইইডিসিআর’র তথ্য মতে নতুন করে মৃত্যুর মিছিলে যোগ হয় আরো একজন। দেশে মোট মৃত্যুর সংখ্যা ৯জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ১৮জন। দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৩জন।

এই যখন করোনা পরিস্থিতি তখনি লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালের পূর্বপ্রস্তুতি দেখতে সরজেমিনে গেলেন। ৫ এপ্রিল রবিবার সকাল ১০টার দিকে হাসপাতালে গিয়ে আইসোলেশন কর্ণার দেখেন এবং খোঁজ খবর নেন চিকিৎসা ব্যবস্থার। জোন কমান্ডার এসময় ডাক্তারদের উদ্দেশ্যে বলেন, এই পরিস্থিতে কোনো রোগী যেনো হাসপাতালে এসে চিকিৎসা ছাড়া ফিরে না যায়। সাধারণ রোগীদের যেনো যথাযথ চিকিৎসা চলে সেই নির্দেশনাই দেন জোন কমান্ডার। লক্ষ্মীছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজি সাইফুল আলম হাসপাতালের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। এসময় লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবিরসহ লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সুহাদ উপস্থিত ছিলেন।

পরে জোন কমান্ডার করোনা মোকাবিলায় দৌহিক দুরুত্ব বজায় রাখতে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লক্ষ্মীছড়ি বাজার পরিদর্শনে যান। এসময় তিনি নারী-পুরুষ ও শিশুদের মাঝে মাস্ক বিতরণ করেন। করোনা থেকে বাঁচতে হলে আমাদের এলাকাকে নিরাপদ রাখতে গণপরিবহন বন্ধসহ বহিরাগত ব্যবসায়ীদের অবাধে আসা-যাওয়া বন্ধ করতে বাজার কমিটিকে পরামর্শ দেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম। এছাড়া করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারি নির্দেশনার আলোকে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করতে যা যা করা প্রয়োজন হবে সেনাবাহিনীর পক্ষ থেকে সাধ্যমত চেষ্টা করা হবে বলে জানান জোন কমান্ডার।

লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবিরসহ লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন সুহাদ উপস্থিত ছিলেন।