খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদবাঘাইছড়িরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

কোভিড-১৯ দুর্যোগে ‘কিরণ’র উদ্যোগে দূর্গম সাজেকে ত্রাণ সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার: কোভিড-১৯ এর বৈশ্বিক এই মহামারী’তে ‘কিরণ’- স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বাঘাইছড়ি উপজেলার দূর্গম সাজেকে প্রান্তিক পরিবারের মাঝে খাদ্য সহায়তাসহ স্বাস্থ্য সেবামূলক নানা সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ২০ মে থেকে ‘কিরণ’ এর উদ্যোগে ধারাবাহিকভাবে ৮ম ধাপে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকার করোনা দুর্যোগে এ সহায়তা প্রদান করা হয়।

জানা যায়, ৩৬নং সাজেক ইউনিয়নের মিজোরাম সীমান্তবর্তী ৭৫ টি কর্মহীন পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় ভোজ্যপণ্য (চাল, তেল, লবণ) সহ ওষুধ সামগ্রী (পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন, আয়রন ট্যাবলেট, ভিটামিন-বি কমপ্লেক্স ক্যাপসুল) প্রদান করা হয়। মোট ১৯৩ টি প্রান্তিক পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ সামগ্রী পৌঁছে দেয়া হয়। ৬নং ওয়ার্ড ( কংলাক পাড়া, ছোট কংলাক পাড়া, দুলুছড়ি পাড়া), মিজোরাম সীমান্তবর্তী ১নং ওয়ার্ড (হাদুক পাড়া, থলছড়া পাড়া, আনন্দ পাড়া, নিউ লংকর পাড়া), ৭নং ওয়ার্ড (গন্ডাছড়া পাড়া), ৮নং ওয়ার্ড (উদলছড়ি পাড়া, পুরাতন জৌপুই পাড়া, নতুন জৌপুই পাড়া, শান্তি পাড়া, তারুম পাড়া)

কোভিড-১৯ এর এই দুর্যোগে ‘কিরণ’ এর সৌজন্যে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকায় আমাদের এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা শুভাগত বড়ুয়া শুভ।