চট্টগ্রাম সংবাদশিরোনামস্লাইড নিউজ

ক্লাব লি: বার্ষিক সভা: প্রাকৃতির সৌন্দয্যে অপার সম্ভাবনাময় ফটিকছড়ি

ফটিকছড়ি প্রতিনিধি: সামাজিক সচেতনতা সৃষ্টি, নেতৃত্বের ক্রমবিকাশ, গণমুখী ও বহুমুখী মানব কল্যাণের ব্রত নিয়ে ২০১৪ সালে গঠিত ফটিকছড়ি ক্লাব লি: এর বার্ষিক সাধারণ সভা এবং সৌহাদ্যপূর্ণ বনভোজন গত শনিবার হালদা ভ্যালী চা বাগানে সম্পন্ন হয়েছে। সকালে ক্লাবের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় বিগত তিন বছরের নানান সামাজিক ও মানবিক কর্মকান্ডের ফিরিস্তি এবং আয় ব্যয়ের হিসাব উত্থাপন করেন করেন ক্লাব ম্যানিজিং কমিটির নির্বাহী সদস্য মো.গিয়াস উদ্দিন। এতে বক্তব্য রাখেন, ক্লাবের উপদেষ্টা কমিটির সদস্য ও ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব মো. ইছমাইল হোসেন, ম্যানিজিং কমিটির সদস্য মোহাম্মদ জহুরুল হক, মো. রফিকুল ইসলাম, মো. করিম উল্লাহ চৌধুরী, মো. জাহাংগীর আলম, হাবিবুল ইসলাম, মতিউল ইসলাম চৌধুরী, ফখরুল আলম, শফিউল আজম চৌধুরী, অধ্যাপক এনামুল হক, ডা. সুব্রত চৌধুরী, একে আজাদ বাবুল।

সভায় ক্লাব সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিনকে পূণ:রায় সভাপতি করি ১৫ সদস্য বিশিষ্ঠ্য কমিটিঘোষনা করা হয়।  অনুষ্টানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও সাংষ্কৃতির অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন পেড্রোলো গ্রুপের চেয়ারম্যান ও হালদা ভ্যালী চা বাগানের মালিক লায়ন্স নাদের খান। বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায়, নারায়ণহাট ইউপি’র সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদ সিকদার। হালদা ভ্যালী চা বাগানের ম্যানেজার মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালিত সভায় লায়ন্স নাদের খান বলেন, খাল-বিল-নদী, টিলা-পাহাড়-বনভূমির প্রাকৃতির সৌন্দয্যে ভরপুর ফটিকছড়িতে রয়েছে অপার অর্থনৈতিক সম্ভবনা। এই সম্ভবনাকে কাজে লাগাতে উদ্যোগ নিতে হবে জনপ্রতিনিধি ও বৃত্তশালীদের। ফটিকছড়ির অলিতে-গলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভা গুলোকে কাজে লাগাতে হবে। তবেই ফটিকছড়ির মৌলিক সৌন্দয্য প্রস্ফুটিত হবে এবং ফটিকছড়ি ক্লাবের মতো সামাজিক সংগঠনের উদ্দেশ্য সফল হবে।

ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায় বলেন, একটি আদর্শ সংগঠনের যেসব গুনাবলী থাকা দরকার তার সবটি আছে ফটিকছড়ি ক্লাব লি: এ। তাদের কর্মকান্ডে শুধূ সামাজিক দায়বদ্ধতা নয়, ফটিকছড়ির মৌলিক প্রতিনিধিত্বও করছে রাষ্টের কাছে।

ক্লাব সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন বলেন, ক্লাবের সদস্যদের মাসিক ও বার্ষিক অনুদানে ফটিকছড়ির শিক্ষা-স্বাস্থ্য সেবার উন্নয়ন, দুর্দশাগ্রস্থ অসহায় মানুষের পাশে দাড়াতে কখনো কার্পন্য করেনি ফটিকছড়ি ক্লাব লি:। এই লক্ষ্য অর্জনে ফটিকছড়ির প্রশাসন, জনপ্রতিনিধি ও বৃত্তশালীদের সার্বিক সহযোগীতা কামনা করি। পরে ক্লাবের সদস্যদের সন্তান-সন্ততি এবং চট্টগ্রাম ও খাগড়াছড়ির শিল্পীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্টান সম্পন্ন হয়।