খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী ও বেগম রোকেয়া দিবস পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ও বেগম রোকেয়া পালিত হয়েছে। ৯ ডিসেম্বর সোমবার খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়। দিবসটি পালনে সাবির্ক সহযোগিতায় ছিলেন সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) খাগড়াছড়ি কমিটি। “অন্তর্ভূক্তিমূলক টেকসই উন্নয়ন: দুর্নীতির বিরুদ্ধে একসাথে” এ শ্লোগানকে সামনে রেখে টাউন হলে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ফেস্টুন উড়ানো ও শান্তির পায়রা উড়ানো হয়। এছাড়াও মানববন্ধন এবং সনাক খাগড়াছড়ি ইউনিটের উদ্যোগে চলে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও আলোচনা সভা।

খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিব উল্লাহ (মারুফ) আলোচনা সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রওনক আলম সহকারী পুলিশ সুপার খাগড়াছড়ি পার্বত্য জেলা, সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটি পার্বত্য জেলার দুর্নীতি দমন কমিশন সহকারী পরিচালক মোঃ আবুল বাশার, সভাপতি সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) খাগড়াছড়ি সভাপতি সুদর্শণ দত্ত। টিআইবি প্রতিনিধি সহ সনাক, স্বজন, ইয়েস সদস্য এবং বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার প্রধান অতিথি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, দুর্নীতি বর্তমানে ভয়াবহ রূপ ধারণ করেছে, দুর্নীতি নিয়ে আমাদের সবাইকে প্রতিবাদ করতে হবে। তিনি আরো বলেন, দুর্নীতির ফলে দেশের সাধারণ জনগণ হয়রানির শিকার হচ্ছে।

এদিকে খাগড়াছড়ি জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার যৌথ উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। সোমবার দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ করে। পরে টাউনহল মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

খাগড়াছড়ি মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. মহিউদ্দিন আহমদ সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলম, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ক্রইসাঞো চৌধুরী, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা প্রমুখ।