খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত,বই মেলার উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি: অমর একুশে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদাং পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে প্রভাতফেরী অনুষ্ঠিত হয়। ২১ ফেব্রুয়ারী শুক্রবার সকালে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালং মাঠ থেকে প্রভাত ফেরি শুরু হয়ে টাউনহল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রভাতফেরীতে অংশ নেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এছাড়া সংরক্ষিত মহিলা সাংসদ বাসন্তি দেওয়ান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোঃ আব্দুল আজিজ, পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলমসহ বিভিন্ন দপ্তরের প্রধান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী ও শিক্ষকসহ সর্বস্তরের হাজারো মানুষ।

এদিকে বিকেলে খাগড়াছড়িতে জেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপী অমর একুশে বই মেলার উদ্বোধন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে জেলা টাউন হল চত্বরে অনুষ্ঠিত এ মেলার উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।