খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বঙ্গবন্ধু’র ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী উদযাপন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠন। ১৫ আগস্ট রোববার সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে দোয়া মাহফিল,জাতীয়, শোক ও দলীয় পতাকা উত্তোলন শেষে র‌্যালি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

পরে এক আলোচনা সভা আয়োজন করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা। বাংলাদেশের স্বাধীনতা বঙ্গবন্ধুর অবদান উল্লেখ করে সভায় বক্তারা বলেন, জাতীর জনকের জীবন আর্দশ,আত্মত্যাগ,অবদানের কথা তুলে স্মৃতি চারণ করেন। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আজ এই স্বাধীন বাংলাদেশের বুকে মাথা উচু করে বাঁচার স্বপ্ন কখনো পুরণ হতো না। এতে প্রধান অতিথি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সকলের সম্মিলিত চেষ্টা এবং মিলেমিশে কাজ করার আহবান জানান।

এছাড়াও খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মংসুইপ্রæ চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারল আলম দিদার, পার্থ ত্রিপুরা জুয়েল, যুগ্ম সম্পাদক এমএ জব্বার, এড.আশুতোষ চাকমা, পাজেপ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, নিলোৎপল খীসা, জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ক্রইচাঞো চৌধুরী, সাধারণ সম্পাদক ও পাজেপ সদস্য শাহিনা আক্তার, জেলা যুবলীগ সম্পাদক ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগ আহবায়ক উবিক মোহন ত্রিপুরাসহ অন্যান্যের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

এছাড়াও মিলাদ মাহফিল, আলোচনা সভা, শিশুদের খাদ্য বিতরণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তর, সামরিক বেসামরিক বাহিনী, সামাজিক সংগঠন।