খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী

খাগড়াছড়ি প্রতিনিধি: “শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” এ প্রতিপাদ্যে খাগড়াছড়িতে বৃক্ষরোপন অভিযান, বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসনের সহযোগীতায় এ উপলক্ষ্যে রবিবার সকালে পৌর টাউন হল প্রাঙ্গণ হতে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফির্সাস ক্লাব হল রুমে আলোচনা সভায় মিলিত হয়। এসময় পায়রা ও বেলুন উড়িয়ে সপ্তাহ ব্যাপী বৃক্ষমেলা এবং ফল প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি প্রতিমন্ত্রী মর্যাদা সম্পন্ন শরনার্থী পূনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম সভাপতিত্বে, আলোচনা সভায় অতিথি হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন, খাগড়াছড়ি বন বিভাগে বিভাগীয় বন কর্মকতা মো: মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচালক মো: মর্তুজ আলীসহ বিভিন্ন উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সফল বাগান মালিকদের সম্মাননা স¦ারক এবং প্রান্তিক কৃষকদের মাঝে ফলজ চারা বিতরন করেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এবার ফল প্রদর্শনী মেলা চলবে ২১ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত। মেলাতে সরকারী ও বেসকারী ১৪ টি স্টল অংশগ্রহন করে। অনুষ্ঠানে শুরুতে ফল প্রদর্শনী স্টল পরিদর্শন করে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।