খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল শুরু করে পরে প্রত্যাহার

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে হরতালের শুরুতে হঠাৎ ঘোষনা দিয়ে সকাল-সন্ধ্যার হরতাল প্রত্যাহার করে নিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। সকাল ১০টা থেকে হরতাল প্রত্যাহারের ঘোষনা দেয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতারা এবং পরে হরতাল প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি নজরুল ইসলাম।

বাঘাইছড়ি হত্যাকা-ের প্রতিবাদে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকা সকাল-সন্ধ্যার হরতাল চলছিল খাগড়াছড়িতে। বুধবার সকাল থেকে খাগড়াছড়িতে সড়কে টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ, বিক্ষোভের মধ্য দিয়ে হরতাল পালন শুরু হয়। হরতাল চলাকালে দুর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। সকালে বন্ধ ছিল জেলা সদরের অধিকাংশ দোকান পাঠ। খাগড়াছড়ি জেলা সদরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় হরতালের সমর্থনে পিকেটারদের উপস্থিতি দেখা যায়। তবে সব ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে গুরুতপূর্ণ পয়েন্টগুলোতে ছিল পুলিশের বাড়তি নিরাপত্তা। হরতালের শুরুতে সকালে কিছুটা উত্তাপ থাকলেও বেলা বাড়ার সাথে সাথে জেলা সদরে অটো রিক্স চলাচল করতে দেখা গেছে।

উল্লেখ্য, বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নির্বাচনী কর্মকর্তা ও আনসার সদস্যসহ ৭ জনকে হত্যাসহ রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যাসহ মহিলা সাংসদ বাসন্তী চাকমার অপসারনের দাবীতে মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: রবিউল হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হরতালের ঘোষণা দেন।