খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি পৌরসভার মেয়র’র দায়িত্ব নিলেন নির্মলেন্দু চৌধুরী

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী।
১৭ ফেব্রুয়ারী বুধবার খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও পৌরসভার বিশিষ্ট নাগরিকদের উপস্থিতিতে সাবেক মেয়র মো. রফিকুল আলমের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন তিনি।
পৌরসভার দায়িত্বভার হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। অনুষ্ঠানে সাবেক টাস্কফোর্স চেয়ারম্যান ও সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল আজিজ, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম প্রমূখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পৌরসভার নাগরিক সেবার মান বাড়াতে নবনির্বাচিত পৌর প্যানেলের প্রতি আহবান জানিয়ে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘জনবান্ধব কাজের মাধ্যমে পৌরবাসীর আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাতে হবে। পৌরসভাকে পৌর সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। পৌরসভাকে পৌর সেবার প্রতিষ্ঠানে পরিণত করেই জনগণের সমর্থন অব্যাহত রাখতে হবে।’
পৌরবাসীর জীবনমান উন্নয়নে নিজেকে উৎসর্গ করার ঘোষণা দিয়ে খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জনগণের সেবা নিশ্চত করতে সব মহলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ‘জনগণের সেবা নিশ্চিত করার পাশাপাশি জবাবদিহিতামূলক প্রশাসন গড়ে তোলা হবে। আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়ে আসলেও এ পৌরসভার দুয়ার সকলের জন্য উন্মুক্ত থাকবে।’
গত ১৬ জানুয়ারী খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্মলেন্দু চৌধুরী পেয়েছেন ৯ হাজার ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। গত ১১ ফেব্রুয়ারী খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী সহ তার নেতৃত্বাধীন পৌর পরিষদ চট্টগ্রামের সার্কিট হাউসে শপথ গ্রহণ করেন।