খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি সদর থানার ওসি’র ফেইসবুক আইডি হ্যাক করে প্রতারণা, থানায় জিডি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার সদর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ এর পুরাতন ফেইজবুক আইডি হ্যাক করে প্রতারণা করার চেষ্টা করছে একটি চক্র।

সূত্রে জানায়, খাগড়াছড়ি সদর থানা অফিসার অনেক আগে একটি ফেইজবুক আইডি খুলেছিলেন। যা তিনি বর্তমানে ব্যবহার করেন না। সেই ছবি দিয়ে এক বা একাধিক একটি কুচক্রি মহল প্রতারণার চেষ্টা করছে।

তিনি বর্তমানে যে আইডিটি ব্যবহার করেন, তাতে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে এমন একটি স্ট্যাটাস দিয়েছেন, যা পাঠকদের কাছে হুবহু তুলে ধরা হলো-এই ছবি দিয়ে আমার পূর্বে একটি ফেইসবুক আইডি ছিল। আমার মোবাইল সেট হারিয়ে যাওয়ায় এবং পাসওয়ার্ড ভূলে যাওয়ায় অনেক দিন পূর্বে নতুন আইডি খুলে ব্যবহার করে আসিতেছি। কিন্তু কে বা কারা আমার নাম এবং পূর্বের আইডির ছবি দিয়ে নতুন আইডি খুলে আমার পরিচয় দিয়ে বিভিন্ন লোকের সাথে প্রতারণা করার চেষ্টা করিতেছে। সকল বন্ধুদের এই ধরনের প্রতারণা থেকে সাবধান হওয়ার জন্য অনুরোধ করা হইল। সাথে সাথে নিচে দেওয়া ছবিযুক্ত আইডিতে রিপোর্ট করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হইল।

খাগড়াছড়ি সদর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদের নিকট বিভিন্ন স্থান হতে সেই প্রতারণার খরর আসলে তিনি সদর থানার একটি সাধারণ ডাইরী করেন- ডাইরী নং- ৯৪৮, তাং ২৩.১০.২০২০ইং। পরবর্তীতে প্রতারণা চক্রদের বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।