খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি সদর হাসপাতালের জায়গা দখলের চেষ্ঠা সংঘবদ্ধ চক্রের, উদ্ধারে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

বিশেষ প্রতিবেদক: খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের জায়গা দখলের চেষ্ঠা করছে সংঘবদ্ধ চক্র। দখলদারেরা ক্রয়সুত্রে মালিক দাবী করে স্থাপনা করার চেষ্ঠা করলেও হাসপাতাল কর্তৃপক্ষ জায়গাটি হাসপাতালে দাবী করে স্থাপনা বন্ধে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছেন।

হাসপাতালের স্টাফ মোঃ হানিফ জানান, ১৯৮৩ সালে জেলা ঘোষণা হবার পর জেলা বাসীর সেবার জন্য প্রায় ১৮ একর ৬১ শতক জায়গার উপর প্রতিষ্ঠা হয় খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতাল। বিভিন্ন সময় প্রভাবশালী চক্র দখল করে নিয়েছে হাসপাতালের অনেক জায়গা। এনিয়ে বিভিন্ন সময় অভিযোগ করেও প্রতিকার পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমানে প্রদীপ দত্ত ও পিপলু বড়ুয়া নামে দুজন ঘর-বাড়ি-টিউব ওয়েল বসিয়ে দখল করতে চায় প্রায় ১৫ শতক জায়গা। সামনে-পিছনে হাসপাতাল কোয়াটার, মাঝখানে এখন দখল করতে চাইছেন প্রভাবশালী পিপলু বড়ুয়া। হাসপাতাল কর্তৃপক্ষ এখনো জেলা প্রশাসক-জেলা পুলিশ সুপার ও জেলা পরিষদ চেয়ারম্যানকে জানিয়েছে এবং দখল করা বন্ধে হস্তক্ষেপ কামনা করেছে। প্রদীপ দত্ত নামের এক দখলদার জায়গাটি হাসপাতালের স্বীকার করে কর্তৃপক্ষ চাইলে উঠে যাবেন বলে জানান।

আরেক দখলদার পিপলু বড়ুয়া বলেন তিনি জনৈক সুধীর চাকমা হতে নয় লক্ষ টাকা খরচ করে জায়গাটি কিনেছেন এবং স্থানীয় বাজার ফান্ড কর্তৃপক্ষ হতে রেকর্ড নিয়েছেন। তিনি জায়গাটি ক্রয়সুত্রে মালিক উল্লেখ করে স্থাপনা নির্মান চলমান রাখবেন বলে জানান।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রিপল বাপ্পী চাকমা জানান, জায়গাটির তিন পাশে হাসপাতালের স্থাপনা। মাঝখানে ব্যক্তি মালিকানাধীন ভূমি বা স্থাপনা থাকতে পারেনা। বিষয়টি হাসপাতালের নিরাপত্তার সাথেও জড়িত উল্লেখ করে তিনি দখলদারদের হাত থেকে হাসপাতালের জায়গা পুনরুদ্ধারে সকলের হস্তক্ষেপ কামনা করেন।