খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির কালাপানি এলাকায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার

গুইমারা প্রতিনিধি: মানিকছড়ির কালাপানি নতুন বাজার এলাকায় ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়নের আওতাধীন ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি দেশীয় আগ্নেয়াস্ত্র(এলজি) ২রাউন্ড এ্যামোনিশন(কার্তুজ) উদ্ধার করেছে।

২জানুয়ারী বুধবার রাতে সেনাবাহিনী অভিযান চালিয়ে এ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নতুন কুমার চাকমাকে ভোট না দেওয়ায় এলাকাবাসীর প্রতি বিভিন্ন অত্যাচার নির্যাতন, প্রকার হুমকী ধমকী ও চাঁদা আদায়ের গোপন সংবাদের ভিত্তিতে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিবের নির্দেশে জোনে কর্মরত ক্যাপ্টেন নাজিউরের নেতৃত্বে কালাপানি নতুন বাজার এলাকায় বাজারের পিছনে একটি বাড়ীতে ৩সন্ত্রাসীর অবস্থান নিশ্চিত হয়ে উক্ত বাড়ীতে অভিযান চালায়।

এসময় নিরাপত্তা বাহিনী উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সেনাবাহিনীর ও পুলিশ সদস্যরা যৌথভাবে ঐ এলাকায় অভিযান চালায় এবং সন্ত্রাসীদের অবস্থান করা ঘরটিতে তল্লাসী চালিয়ে কাঠের স্তুপের ভিতর থেকে ব্যবহার উপযোগী একটি দেশীয় আগ্নেয়াস্ত্র(এলজি) ২রাউন্ড এ্যামোনিশন (কার্তুজ) উদ্ধার করে।

২জানুয়ারী কালাপানি নতুন বাজার এলাকায় ইউপিডিএফ(মুল) নেতা দবন চাকমা ও মংসানু মারমা অবস্থান করছিল বলে এলাকাবাসীর বরাত দিয়ে নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা যায়।

১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব জানান, এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখা ও সন্ত্রাস, চাঁদাবাজী বন্ধে নিরাপত্তা বাহিনীর এধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।