খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে সেনাবাহিনীর উদ্যোগে চক্ষু শিবিরে ৬০জন অপারেশনের রোগী সনাক্ত

স্টাফ রিপোর্টার: গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন, মানিকছড়ি রাজবাড়ি ও লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতাল চট্টগ্রামের যৌথ উদ্যোগে দিনব্যাপী চক্ষু শিবির আয়োজন করা হয়।

১৮ নভেম্বর সকালে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ২৪ আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে পাহাড়ে একটি সন্ত্রাসী গোষ্ঠি শান্ত পরিবেশকে অশান্ত করার অপচেষ্ট চালিয়ে যাচ্ছে। তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি রক্ষার পাশাপাশি হত-দরিদ্র পাহাড়ী-বাঙ্গালীর চিকিৎসা সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এ ধারা অব্যহত রেখে দেশকে এগিয়ে নিয়ে সকলের সহযোগীতা চাইলেন রিজিয়ন কমান্ডার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, মানিকছড়ি রাজবাড়ির মেজো কুমার প্রিন্স সুচিংপ্রু, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মঈনুল আলম, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ।

পাহাড়তলী চক্ষু হাসপাতালের সার্জেন্ট সৌমেন তালকদার এবং সিন্দুকছড়ি জোনের আরএমও ক্যাপ্টেন মাহমুদুল হাসানের নেতৃত্বে ২টি টিম টানা সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রায় ৩শ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করে। এতে ছানি অপারেশনের জন্য ৬০জন জটিল রোগীকে সনাক্ত করা হয়। তাদের বিনা খরচে সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে চট্টগ্রাম নিয়ে অপারেশন করা হবেও বলে জানান গুইমারা সাব জোন কমান্ডার ক্যাপ্টেন সামিউল হাসান সৌখিন।