কাপ্তাইচট্টগ্রাম সংবাদপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদরাঙ্গুনিয়াশিরোনামস্লাইড নিউজ

চন্দ্রঘোনায় যুবলীগ নেতা খুনের ঘটনায় এলাকায় থমথমে অবস্থা

কাপ্তাই প্রতিনিধি: চন্দ্রঘোনা থানা আওতাধীন দূর্গম পাহাড়ি এলাকা নাইক্যছড়া আগা পাড়া মুম্বাইদং পাড়া স্থানীয় যুবলীগের সভাপতি ক্য হ্লাচিং মারমা (৪২) কে গত রোববার রাতে উপজাতীয় সন্ত্রাসীরা নিজবাড়িতে গুলি করে হত্যা করে। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের টিম ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালায়।

পুলিশ লাশ উদ্ধার করে গতকাল সোমবার ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নেতাকর্মীদের একের পর এক হত্যাকান্ডের ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত এলাকায় থমেথমে অবস্থা বিরাজ করছে।

জানা যায়, বাঙ্গালহালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নাইক্যছড়া আগা পাড়া মুম্বাইদং পাড়া এলাকায় হাফপ্যান্ট পরিহিত ১২/১৩ জনের মুখোঁজ পরিহিত সশস্ত্র সন্ত্রাসী দল বাড়ি ঘেরাও করে। নিহত ক্য হ্লাচিং মারমার বড় ছেলে সিংমংউ মারমা বলেন, সন্ত্রাসীরা আমার বাবাকে বাহির থেকে ডাক দেয় বের হওয়ার জন্য। বাবা বের না হওয়ায় আমাদের রান্না ঘরের পিছন থেকে একটি ফাঁকা গুলি করে এবং দরজা ভেঙ্গে আমাদের বসত ঘরে প্রবেশ করে। প্রথমে আমার বাবাকে হাত বেঁধে বাহিরে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। তাদের সাথে যেতে অপারগতা প্রকাশ করলে আমার বাবাকে গুলি করে সন্ত্রাসীরা।

এই ঘটনার জন্য স্থানীয় আওয়ামীলীগের নেতারা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কে দায়ী করেছেন। বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঞোমং মারমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পার্বত্য এলাকা থেকে আওয়ামীলীগ নিধনের লক্ষ্যে জনসংহতি সমিতির সদস্যরা ত্যাগী নেতা-কর্মীদের পাড়ায় পাড়ায় গিয়ে হত্যার হুমকি দিচ্ছে এবং হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। নিরাপত্তার স্বার্থে দ্রুত গতিতে একটি সেনা ক্যাম্প স্থাপনের দাবী জানান। চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ মোঃ আশরাফ উদ্দিন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী গ্রুপ এ হত্যাকান্ত ঘটিয়েছে। এ ঘটনায় চন্দ্রঘোনা থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবী জানিয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার, সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, সদস্য অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি পৌর মেয়র ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, রাজস্থলী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পুলক বড়–য়া, রবার্ট ত্রিপুরা, সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা।