খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনাম

চেয়ারম্যান প্রার্থী মো: জাকির হোসেন বাবলু নির্বাচিত

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: বিপুল উৎসাহ উদ্দীপনা আর নানা যল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে চেয়ারম্যান পদে বিজয়ের গৌরব অর্জন করছেন মো: জাকির হোসেন বাবলু। তিনি দীর্ঘ দেড় যুগ পর বিআরডিবি মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর নির্বাচনে সমবায়ীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হলেন। এর আগে বিআরডিবি চেয়ারম্যান হিসেবে যারা দায়িত্ব পালন করেছেন তারা সকলেই অনির্বাচিত ছিলেন।

উপজেলা পল্লী উন্নয়ন কার্যালয়ে সকাল ০৯ টা থেকে বিকাল ০৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন শেষে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ পলাশ কান্তি চাকমা তাকে নির্বাচিত ঘোষনা করেন। নির্বাচনে মো: জাকির হোসেন বাবলু ছাতা প্রতীকে ৪২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্ধি মো: সুরুজ মিয়া দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ০২ ভোট।

কাঙ্খিত বিজয় লাভের পর সমবায়ী ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নব-নির্বাচিত চেয়ারম্যান মো: জাকির হোসেন বাবলু বলেন, এ বিজয় সমবায়ীদের। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত হতে পেরে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন আমি সমবায়ীদের স্বার্থ রক্ষায় নিজেকে নিয়োজিত রাখবো। আগামী দিনে দায়িত্ব পালনে সকল সমবায়ীদের সহযোগীতা ও পরামর্শ কামনা করে ইউসিসিএ লিঃ এর নব-নির্বাচিত চেয়ারম্যান মো: জাকির হোসেন বাবলু ।

দীর্ঘ দেড় যুগেরও পরে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং উৎসব মুখর পরিবেশে নির্বাচন সম্পাদন করতে পেরে সন্তোষ প্রকাশ করেন মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির পাটোয়ারী। তিনি বলেন, এই নির্বাচনে সমবায়ীদের প্রত্যাশার প্রতিফলন ঘটেছে। দীর্ঘ দিনের অ-নির্বাচিত প্রথার সমাপ্তির পর মুক্তি পেয়েছেন সমবায়ীদের শীর্ষ সংগঠন বিআরডিবি।

নির্বাচন পরিচানায় প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো: আশ্রাফ উদ্দিন ।