চট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদধর্ম ও জীবনশিরোনামস্লাইড নিউজ

জঙ্গিবাদি নৃশংসতা থেকে মুক্তি পেতে সূফি দর্শন সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে

ডেস্ক রিপোর্ট: শ্রীলংকা, নিউজিল্যান্ড, সিরিয়া, ফিলিস্তিনসহ দেশে দেশে চলা জঙ্গিবাদি সহিংসতা ও নিরীহ মানুষের প্রাণহানির প্রতিবাদে বিশাল মানববন্ধন করেছে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এবং এর অঙ্গসংগঠনগুলো।

আজ ২৭ এপ্রিল শনিবার সকালে রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন- ইসলাম, শান্তি, সম্প্রীতি, ভ্রাতৃত্ব ও মানবতার ধর্ম। তাই ইসলামের নামে উগ্রবাদি তৎপরতায় জড়িয়ে নিরীহ মানুষ হত্যা অত্যন্ত নিন্দনীয় ও হারাম। শুধু ইসলাম নয়; উগ্রবাদি জঙ্গিদের জঙ্গি কর্মকান্ড অন্যান্য ধর্মেও রয়েছে। তবে কোন ধর্মই নিরীহ নিরপরাধ মানুষ হত্যা সমর্থন করে না।

যারা ধর্মের নামে মানুষ হত্যার মিশনে নেমেছে তারা ধর্ম ও মানবতার শত্র“। তাদের রুখতে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে বৈশ্বিক জাগরণের পাশাপাশি প্রতিরোধও গড়ে তুলতে হবে বিশ্বের শান্তিকামী মানুষকে। তিনি বলেন, শান্তি, মানবতা ও সম্প্রীতির দর্শন হলো সূফিবাদ। সূফি সাধকরা ধর্মের শান্তি ও মানবতার দর্শনই সমুন্নত করে আসছেন। সূফি সাধকদের প্রদর্শিত ও অনুসৃত সর্বজনীন প্রেমবাদ, শান্তি, সাম্য, দয়া, ভালোবাসা, সম্প্রীতি ও মহানুভবতার আদর্শ ধারণ করতে পারলে জঙ্গিবাদি বিভীষিকা থেকে নি®ৃ‹তি মিলতে পারে। তাই, জঙ্গিবাদি নৃশংসতা থেকে মুক্তি পেতে সূফি সাধকদের শান্তি ও সৌভ্রাতৃত্বের দর্শন সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে। তিনি বিশ্ব থেকে জঙ্গিবাদি ত্রাস ও নিরীহ মানুষের প্রাণহানি থামাতে বিশ্ব নেতৃত্বকে সূফি দর্শনের আলোকে বৈশ্বিক নিরাপত্তার কৌশল প্রণয়ন এবং সন্ত্রাসবাদ নির্মূলে দেশে দেশে সমন্বিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার সম্পাদক মন্ডলীর সদস্য খলিফা মাওলানা রুহুল আমিন ভূঁইয়া, মুফতি বাকি বিল্লাহ্ আল্-আযহারী, মইনীয়া শিশু-কিশোর মেলার নির্বাহী পরিচালক, জনাব আলী আহমদ নান্তু, মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক মো: আসলাম হোসাইন, সাংবাদিক কামরুজ্জামান হারুন, মইনীয়া যুব ফোরাম সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বী, নির্বাহী সদস্য জামাল খানসহ আন্জুমান ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন বিএসপি, আন্জুমান, মইনীয়া যুব ফোরাম ও সূফীজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। – বার্তা প্রেরক: (শাহ্ মুহাম্মদ ইব্রাহিম মিয়া) কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া।