খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

জমি বিরোধের জেরে খুন আ’লীগ নেতা শাকিল: আটক ১

খাগড়াছড়ি প্রতিনিধি: জমি নিয়ে বিরোধের জের ধরেই খাগড়াছড়ির দীঘিনালার মেরুং ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শাকিল হোসেনকে (৫২) হত্যার অভিযোগ করেছে তার স্বজনরা। শুক্রবার রাতে দীঘিনালার মেরুং ইউনিয়নের দুর্গম রেংকার্য্য এলাকায় এই ঘটনা ঘটে।

গলায় গামছা পেচিয়ে হত্যার পর তার মৃতদেহ একটি আম গাছে ঝুলিয়ে রাখে হত্যকারীরা। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মো. খায়ের নামে এক ব্যক্তিকে আটক করেছে দীঘিনালা পুলিশ।

নিহত আওয়ামীলীগ নেতা মো. শাকিল হোসেনের ছেলে মিন্টু মিয়া দাবি করেন,   দীর্ঘদিন ধরে স্থানীয়দের সাথে ওয়ার্ড আ:লীগ সভাপতি শাকিল হোসেনের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এই নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের গঠিত কমিটি শনিবার (আজ) বিরোধপুর্ণ জমি পরির্দশন করে বিরোধ নিষ্পত্তি করার কথা ছিল। মূলত জমির বিরোধ থেকে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে দাবী করেন নিহতের ছেলেসহ স্বজনরা।

হত্যাকান্ডের তদন্ত করে জড়িতদের খুঁেজ বের করা হবে জানিয়ে দীঘিনালা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, লাশ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে খাগড়াছড়ির দীঘিনালার মেরং ইউনিয়নের দুর্গম রেংকার্য্য এলাকা থেকে মেরুং ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শাকিলের হোসেনের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।