খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

জাতীয় পর্যায়ে সুযোগ পাওয়া অ্যাথলেট মহালছড়ির তানজিনা

মহালছড়ি  প্রতিনিধি: ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন খেলাধূলায় চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে খেলায় সুযোগ পাওয়া খাগড়াছড়ি জেলার একমাত্র অ্যাথলেট মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী তানজিনা আক্তার। মহালছড়ি সদর এলাকার নতুন পাড়া গ্রামের মো: লাল মিয়ার ৮ কন্যার মধ্যে তানজিনা আক্তার সপ্তম।  সে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় হতে ৪৭ তম বাংলাদেশ জাতীয় স্কুল শীতকালীন খেলাধূলায় বালিকা মধ্যম গ্রুপে চট্টগ্রাম উপ অঞ্চল (৭টি জেলা নিয়ে গঠিত )  পর্যায়ে  ১০০ মিটার স্প্রিন্টে  ১ম, ২০০ মিটার স্প্রিন্টে  ১ম ও দীর্ঘ লাফে ৩য় হয়েছেন এবং সেরা পারফর্মেন্স এর জন্য ব্যক্তিগত চ্যাম্পিয়ন পুরস্কার লাভ করেন।

২২ জানুয়ারী সোমবার চট্টগ্রাম কলেজিয়েট স্কুল মাঠে অনুষ্ঠিতব্য  বকুল অঞ্চলের (চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা) খেলায় অংশগ্রহন করে ২০০ মিটার স্প্রিন্টে  ১ম, ১০০ মিটার স্প্রিন্টে ২য় হয়েছেন এবং সেরা পারফরর্মেন্স এর জন্য ব্যক্তিগত চ্যাম্পিয়ন পুরস্কার লাভ করেন।

তানজিনা আক্তার এর বিষয়ে মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সুইলাঅং রাখাইন পিপলু বলেন, তানজিনার পরিবারটি হচ্ছে অ্যাথলেট পরিবার। এখানে শুধু তানজিনা নয় তার ২ বড়বোন ইয়াসমিন জাতীয় পর্যায়ে এবং নাসরিন চট্টগ্রাম অঞ্চলে সেরা খেলোয়ার হিসেবে চ্যাম্পিয়ন পুরস্কার লাভ করেছে। তাঁদের পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো হলে এর থেকে আরো ভালো কিছু অর্জন করা সম্ভব হতো। তানজিনার প্রতি সকলের সহযোগিতার হাত বাড়ানোর আহবান জানান তিনি।