খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

জাতীয় শিশু দিবসে শহীদ লেঃ মুশফিক বিদ্যালয়ে রচনা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

মোঃ শাহ আলম: নানা আয়োজনে খাগড়াছড়ি’র মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও অতিথিদের মাঝে জাতির জনকের লেখা “কারাগারের রোজনামচা এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্ম জীবনী” বই তুলে দেন প্রধান অতিথি ২৪আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তিই ছিলেন না, তিনি ছিলেন একটি প্রতিষ্ঠান। শিশুকাল থেকেই দেশ ও জাতির নেতৃত্ব দেওয়ার মনোভাব ও আচরণ তার মধ্যে ফুটে উঠেছিল।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল নওরোজ নিকোশিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভিষণ চন্দ্র দাশ, জোন ষ্টাফ অফিসার মেজর মাজহারুল ইসলাম ভুইয়া, ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাকির হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক/শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

অপরদিকে, গুইমারাতে বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে পালিত হয় বঙ্গবন্ধু জন্মবার্ষির্কী ও জাতীয় শিশু দিবস। সকালে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শহীদ লেঃ মুশফিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিভিন্ন ক্রীড়া ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ২৪আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থত ছিলেন, সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, উপ-অধিনায়ক মেজর তৌহিদ, গুইমারা রিজিয়নের জিথ্রি (এডু) মেজর পারভেজ, গুইমারা সাব জোন কমান্ডার ক্যাপ্টেন মুফতী মাহমুদ জয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাকিম উদ্দিন শেখ প্রমুখ। এছাড়াও দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।