খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ডেঙ্গু আতংক বাড়ছে, মানিকছড়িতে আরো একজন আক্রান্ত

আবদুল মান্নান: রাজধানী ঢাকার শহর ছেড়ে ডেঙ্গু এখন প্রত্যন্ত এলাকার গ্রামেও । গত ২৪ ঘন্টায় মানিকছড়িতে ডেঙ্গু জ্বরে ২জন আক্রান্ত হওয়ার খবরে সর্বত্র ডেঙ্গু আতংক ছড়িয়ে পড়ছে। এছাড়া সরকারী হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা না থাকায় জনমনে বাড়ছে ক্ষোভ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৭ ও ৮ আগস্ট দু’দিনে উপজেলার গোদার পাড় ও বড়বিলে দু’ ব্যক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হওয়ার খবর দ্রুত ছড়িয়ে পড়ে তৃণমূলে। ৭ আগস্ট উপজেলা গোদারপাড় নিবাসী সোনাধন দে’র ছেলে গ্যারেজ মালিক বিমল কুমার দে(২৩) এবং ৮ আগস্ট বড়বিল নুরুল হক কোম্পানীর পুত্র ড্রাইভার মো. বেলাল হোসে(২৮) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে বিমল কুমার দে ঢাকা থেকে ফিরে এসে এবং বেলাল হোসেন চট্টগ্রাম থেকে এসে জ্বরে আক্রান্ত হয়। স্বাভাবিক ভাইরাস কিংবা ম্যালেরিয়া জ্বরের চেয়ে এ জ্বরের অনুভূতি ভিন্ন হওয়ায় এবং তৃণমূলের চিকিৎসায় রোগীর অবস্থা অবনতি দেখে অভিভাবকরা তাদেরকে হাসপাতালে এনে বেসরকারী ডায়াগনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় ডেঙ্গুজ্বরের আলামত সনাক্ত হয়।

যার ফলে উপজেলা হাসপাতাল কর্তৃপক্ষ এখানে চিকিৎসার সু-ব্যবস্থা না থাকায় ২৪ ঘন্টার ব্যবধানে আক্রান্ত দু’জনকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। এদিকে অল্প সময়ের ব্যবধানে দু’জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হওয়ার খবরে তৃণমূলে ডেঙ্গু আতংক ছড়িয়ে পড়ছে।