জাতীয় সংবাদঢাকাশিরোনামস্লাইড নিউজ

ঢাকায় সংবাদ সম্মেলন: লাগাতার অবস্থান কর্মসূচিতে যাচ্ছে বিআরডিবির আট হাজার কর্মচারী

ঢাকা অফিস: লাগাতার অবস্থান কর্মসূচিতে যাচ্ছে বিআরডিবির বিভিন্ন প্রকল্পের আট হাজার কর্মচারীরা। আগামী ১ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) কাওরান বাজার সদর দফতরের সামনে শান্তিপূর্ণ লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবে সারা দেশের কর্মচারীরা। বিআরডিবির কর্মচারীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে সংবাদ সম্মেলনে ঘোষণা দেয়া হয়।

রবিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিআরডিবির সিবিএ’র সাধারণ সম্পাদক আলহাজ মফিজুল ইসলাম লিখিত বক্তব্যে এ ঘোষণা দেন। বক্তব্যে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ১৫টি প্রকল্পে কর্মরত আট হাজার কর্মচারী দীর্ঘ দিন বেতন ভাতা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবনযাপন করছে।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় দারিদ্র্য বিমোচন করতে গিয়ে নিজেরাই দারিদ্র সীমার নিচে বাস করছে। বক্তব্যে আরো বলা হয়, বেতনভাতা ও চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে কর্মরত কর্মচারীরা আদালতের শরণাপন্ন হন। আদালত মানবিক দিক বিবেচনা করে বিআরডিবির রাজস্ব বাজেটের শূন্যপদে স্থানান্তরের নির্দেশ দেন। কিন্তু বিআরডিবি কর্তৃপক্ষ আদালতের আদেশ না মেনে কর্মচারীদের নানাভাবে হয়রানি করছে। সংবাদ সম্মেলনে রাজস্ব বাজেটে স্থানন্তরসহ ৭দফা দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিআরডিবির সিবিএ সভাপতি মো: আব্দুর রাজ্জাক, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, সংগঠনের সহসভাপতি এম এ বারী, যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুব শ্রমিক লীগের সদস্য সচিব এ কে এম রফিকুল ইসলাম রফিক, লুবনা নাজনীন সুলতানা, সাংগঠনিক সম্পাদক এনামুল কবীর খানসহ বিভিন্ন জেলা হতে বিআরডিবি প্রকল্পে কর্মচারি প্রতিনিধিগণ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।