খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

তায়কোয়ান্দোতে স্বর্ণ পদক পেল পানছড়ির সুদত্তা চাকমা

খাগড়াছড়ি প্রতিনিধি: বসুন্ধরা টিস্যুর ১১তম জাতীয় তায়কোয়ান্দো প্রতিযোগিতায় মহিলা বিভাগে স্বর্ণপদক জিতেছেন পানছড়ির সুদত্তা চাকমা। বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়ান্দো অ্যাসোসিয়েশনের ত্ববধানে ঢাকাস্থ জাতীয় ক্রীড়া পরিষদের আসরে তিনি জয় লাভ করেন। সফিপুর আনসার ও ভিডিপি একাডেমিতে তিন মাস ব্যাপী প্রশিক্ষণ শেষ ২৮শে জুন চুড়ান্ত খেলায় জয় করেন সুদত্তা। মোঃ নুরুল হাসান ফরিদী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন। সুদত্তা চাকমা উপজেলার উত্তর শান্তিপুর গ্রামের বিমল কান্তি চাকমা ও রঞ্জিতা দেওয়ানের একমাত্র মেয়ে।

সুদত্তার সাথে কথা বলে জানাযায়, খাগড়াছড়ি জেলা ফুটবল দলে খেলার পর রাঙ্গামাটির হয়েও খেলায় অংশ গ্রহণ করেন। পানছড়ি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করেন এবং ঢাকায় আন্তর্জাতিক তায়কোয়ান্দো প্রশিক্ষন গ্রহণ করেন।
সুদত্তার বাবা বলেন, অভাবের সংসারে এইচএসসি পাশের পর প্রতিষ্টিত হওয়ার জন্য আমার মেয়ে চেষ্টা করে যাচ্ছে। মেয়ের এই সফলতায় আমার খুব ভালো লাগছে। ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা বলেন, পরিবারটি খুবই গরীব হলেও মেয়েটা আমাদের গর্ব।

এলাকাবাসীরা বলেন, বাংলাদেশে ভালো খেলোয়াড়দের উৎসাহিত করতে সরকার গরীব ও মেধাবী খেলোয়াড়দের পুরষ্কৃত ও অর্থনৈতিক সহায়তা করলে প্রতিভা সম্পন্ন এই মেয়েটি উঠে আসবে।