খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় নিহত ৩ ইউপিডিএফ’র লাশ পাঠানো হয়েছে ময়না তদন্তে

দীঘিনালা প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা দূর্গম ধজরপাড়া এলাকায় ৩ ইউপিডিএফ নেতা নিহত হয় সোমবার সকাল পৌনে ১০টায়। দীঘিনালার দূর্গম ধজরপাড়া এলাকায় ইউপিডিএফ সন্ত্রাসীরা অবস্থান করছিল এমন খবওে সেনাবাহিনীর উপস্থিত টের পেয়ে গুলি বর্ষন করে।

এসময় সেনাবাহিনীও পাল্টা গুলি চালায় এতে পানছড়ি উপজেলার পুজগাং এলাকার ধন্যসেন চাকমার ছেলে নবীন জ্যোতি চাকমা(৩২), দীঘিনালা উপজেলার ইন্দ্রমুনি পাড়া তুঙ্গরাম চাকমার ছেলে ভুজেন্দ্র চাকমা(৫২), কবাখালী হাসিনসন পুর এলাকার সুজিত প্রিয় চাকমার ছেলে রুসিল চাকমা (২৫) নিহত হয়। ঘটনা স্থলে থেকে ২টি পিস্তল ও ৮রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত লাশ উদ্বার করেছে দীঘিনালা থানা পুলিশ।

দীঘিনালা থানা অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব বলেন, নিহতদের লাশ উদ্বার করে থানা নিয়ে আসা হয়েছে। ময়না তদন্তের জন্য মর্গে লাশ পাঠানো হয়েছে। মামলা প্রক্রিয়া চলছে। এদিকে ইউপিডিএফ’র সংগঠক অংগ্য মারমা এ ঘটনার নিন্দা প্রতিবাদ জানায়।

প্রসঙ্গত: গত ১৮ই আগষ্ট রোববার রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার দুর্গম গাইন্দা এলাকায় একটি নিয়েমিত সেনা টহলের উপর সন্ত্রাসীরা গুলি বর্ষণ করলে নাসির (১৮) নামে এক তরুণ সৈনিক নিহত হয়। একই দিন ওই এলাকায় তল্লাশী চালানোর সময় সন্ত্রাসীদের পুতে রাখা মাইন বিষ্ফোরণে ক্যাপ্টেন মেহেদী ও সৈনিক মোহসীন গুরুতর আহত হয়। পাঁচদিনের ব্যবধানে শুক্রবার আবারও জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক সড়কে নিয়মিত সেনাটহলের উপর গুলি চালিয়েছে পার্বত্য আঞ্চলিক দলীয় সন্ত্রসীরা। এবার হামলা চালানো হয় সেনাবাহিনীর টহল গাড়িতে। এসময় সেনা সদস্যরাও পাল্টা গুলি চালালে আক্রমণকারী সন্ত্রাসীদলের একজন নিহত হয়। নিহতের নাম সুমন চাকমা (২৭) সে আঞ্চলিক দল ইউপিডিএফ সদস্য বলে জানা গেছে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও দীঘিনালায় সেনাটহলের উপর এই গুলি চালানোর ঘটনা স্থানীয়দের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে। জনমনে ভীতির সঞ্চার হয়েছে বলে জানান বড়াদম এলাকার নানা শ্রেণি-পেশার মানুষ।