পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

দেশবাসীকে সরকার সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চায়-বীরবাহাদুর

লামা (বান্দরবান) প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি বলেছেন, জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশ ও বাঙ্গালী জাতিকে সর্বোচ্চ সম্মান জনক অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে সমাজের আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া পরিবারের মহিলাগণের আর্থ-সামাজিক স্বনির্ভরতা অর্জণের লক্ষ্যে গাভী বিতরণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। তিনি আরো বলেন, আমরা যদি নিজের ভাগ্য নিজে পরিবর্তন না করি, তা অন্য কেউ করে দেবে না। সরকারি সাহায্য-সহায়তার উপর নির্ভরশীল না হয়ে প্রাপ্ত সহায়তাকে পুঁজি করে সাবলম্বি হওয়ার উদ্যোগ নিতে তিনি পরামর্শ দেন।

তিনি ২২জুলাই সোমবার উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত একশত অসচ্ছল পরিবারের নারীর উন্নয়নের লক্ষ্যে একশত গাভী বিতরণ, বন্যা ও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থও ত্রাণ সামগ্রী বিতরণ, বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সোলার প্যানের বিতরণ, সংবাদ কর্মীগণের মধ্যে ল্যাপটপ ও ডিএসএলআর ক্যামেরা বিতরণ, প্রশিক্ষিত মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, হাসপাতালে নেবুলাইজার মেশিন ও পরীক্ষা যন্ত্র বিতরণ, শিক্ষা পতিষ্ঠানের মধ্যে সাউন্ড সিস্টেম ও মাল্টিমিডিয়া এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষোপকরণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিতরনী সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুর রহমান, প্রজেক্ট ডাইরেক্টর হারুনর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক বদিউল আলম, আলীকদম জোন কমান্ডার সাইফ শামীম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ ও জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।