খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

দেশের উন্নয়ন ও জনকল্যাণে কাজ করছে আওয়ামীলীগ -মাটিরাঙ্গা পৌর মেয়র

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. শামছুল হক বলেছেন, আওয়ামীলীগ দেশের মানুষের কল্যাণ ও সমাজের বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠার রাজনীতি করে।
তিনি সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে জনগুরুত্বপুর্ণ প্রকল্প গ্রহনের বিকল্প নাই মন্তব্য করে বলেন, বিএনপি জোট সরকারের আমলে গ্রহন করা প্রকল্প মাটিরাঙ্গা পৌর ভবনের পিছনে নির্মানাধীন টাউন হল ভবনটির অবশিষ্ট কাজ সম্পাদনের বিষয়ে জানালে তদানিন্তন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি বলেন, শেখ হাসিনা সরকার দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণমুলক কাজের প্রস্তাবনাকে অগ্রাধিকার দিয়ে থাকেন।
তাঁর বক্তব্যের মর্মবানী আমার হৃদয়কে স্পর্শ করার ফলশ্রুতিতে আমি অনুভব করি উপজেলার ক্রমবর্ধমান শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনে প্রতিবন্ধকতার বিষয়টি। প্রয়োজনীয়তা অনুভব করি শিক্ষার উন্নয়নে মাটিরাঙ্গা উপজেলায় নতুন নতুন কিছু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার। তারই ধারাবাহিকতায় অপেক্ষাকৃত দুর্গম আমতলী, বড়নাল, তবলছড়ি ও তাইন্দং ইউনিয়নের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা অর্জনের পথকে সুগমের লক্ষে শুরু করি গ্রীন হিল কলেজ প্রতিষ্ঠার কার্যক্রম।
পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) ও খাগড়াছড়ি আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার সার্বিক সহযোগিতা, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সর্বপোরি জনসাধারনের প্রাণের দাবী বাস্তবায়নে গৃহীত শিক্ষার উন্নয়নে কলেজ নির্মান প্রকল্পের প্রস্তাবনা দেখেই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি সন্তোষ প্রকাশ করে বরাদ্ধ প্রদান করেন এক কোটি টাকা।
সেই থেকে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু গ্রান হিল কলেজের। বর্তমানে প্রায় ৫০০ জন শিক্ষার্থী কলেজটিতে অধ্যয়নরত আছে। ২০১১ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যাপীঠ থেকে ১০ বছরে এ জনপদের প্রায় তিন সহ¯্রাধিক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পাস করতে সক্ষম হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানটির সভাপতির দায়িত্ব পালনে আমি এমপিও ভুক্তির কার্যক্রম চুড়ান্ত পর্যায়ে আনতে সক্ষম হয়েছি।
আজ এ উপজেলায় বেড়েছে উচ্চশিক্ষা অর্জিত শিক্ষার্থীর হাঁর। বন্ধ হয়েছে মাধ্যমিক পর্যায়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের সংখ্যা। কমেছে বেকারত্ব, বেড়েছে সরকারি ও বেসরকারি পর্যায়ের নানা চাকুরের সংখ্যা। মাটিরাঙ্গা উপজেলায় উচ্চশিক্ষা অর্জনের এমন অপার সম্ভাবনা তৈরিতে আওয়ামীলীগ যে অবদান রেখেছে তা কোনদিন ভোলার নয়।