খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

প্রশিক্ষিত হয়ে সমাজের কল্যাণে কাজ করুন -এ্যাড. জসিম উদ্দিন মজুমদার

 মাটিরাঙ্গা প্রতিনিধি : খাগড়াছড়ি ব্রাঞ্চের যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা ইউনিটের আয়োজনে দিনব্যপী ফাস্ট এইড প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মাটিরাঙ্গা পৌর ভবনস্থ যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা ইউনিটের এর অস্থায়ী কার্যালয়ে এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধনী ঘোষনা করেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা ব্রাঞ্চের ভাইস চেয়ারম্যান এ্যাড্ভোকেট জসিম উদ্দিন মজুমদার ।

এ সময় তিনি প্রশিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রথমে নিজের জন্য জানো, তারপর সেই অর্জিত জ্ঞান দিয়ে সমাজের অন্ধকার দূর করনের কাজ করে যাও। তিনি প্রতিটি প্রশিক্ষণার্থীদের এক একটি আলোক বর্তিকা মন্তব্য করে আরো বলেন, নিজের পড়াশোনার কাজটি সঠিকভাবে পালনের পর সামাজিক দায়বদ্ধতা থেকে মানব কল্যাণের গর্বিত অংশীদার যুব রেড ক্রিসেন্ট ইউনিট,মাটিরাঙ্গার সাথে কাজ করবে। এখানে কোন আলাদা ধর্ম বা গোত্র নেই। এই প্রতিষ্ঠানটির মূলমন্ত্রই হচ্ছে মানবতার সেবা,যার মধ্যে কোন ধর্মীও বিষয় নেই।
মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের উপদেষ্টা মো: ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বাংলাদেশ রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি জেলা ব্রাঞ্চের সহ-শিক্ষা কার্যক্রমের প্রধান সমন্বয়ক মো: রবিউল ইসলাম, যুব –রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা ইউনিটের সাবেক যুব প্রধান শাহেনা আকতার,সাংবাদিক অন্তর মাহমুদ প্রমুখ।

পরে মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট এর প্রধান কমল কৃষ্ণ দে ‘র সার্বিক সহযোগিতায় দিনব্যপী কর্মশালা প্রাথমিক চিকিৎসা, বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা ও রেড ক্রিসেন্ট কার্যক্রমের উদ্দেশ্য ও আদর্শ সম্পর্কে বিস্তারিত ধারনা ও প্রশিক্ষন দেন খাগড়াছড়ি ব্রাঞ্চের জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান ইব্রাহীম খলিল ও খাগড়াছড়ি যুব রেড ক্রিসেন্ট উপ-প্রধান হাফিজা খাতুন।