খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

নির্বাচন উপলক্ষে সিন্দুকছড়ি জোনের উদ্যোগে কর্মশালা

স্টাফ রিপোর্টার: দশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কর্মশালার আয়োজন করেন বাংলাদেশ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোন।

২২ডিসেম্বর শনিবার বিকেল ৩টায় খাগড়াছড়ি’র মানিকছড়ি উপজেলার টাউন হল মিলনায়তে অনুষ্ঠিত নির্বাচন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব।

সিন্দুকছড়ি জোনের দায়িত্বপুর্ণ এলাকা গুইমারা ও মানিকছড়ি উপজেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে বিশেষ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠে থাকবে বাংলাদেশ সেনাবাহিনী। আর নির্বাচনে দুষ্কৃতিকারীদের কোন প্রকার ছাড় বা সুযোগ দেয়া হবেনা। সাধারণ ভোটারগণ যাতে শান্তিপুর্ন ও নিবিঘেœ ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে লক্ষ্যে ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটারদেরকে কোন প্রকার বাধা বা চাপ প্রয়োগের সংবাদ পেলে সাথে সাথে তা আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের অবহিত করার জন্য অনুরোধ জানান তিনি।

শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সকল দলের নেতাকর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের আচরন বিধি মেনে চলার আহবান জানিয়ে সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব আরো বলেন, সবার উপরে দেশ। দেশকে ভালবেসে দেশের কল্যানে ও উন্নয়নের সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকা প্রয়োজন। এক্ষেত্রে সাধারণ মানুষ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা স্ব স্ব এলাকায় আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভুমিকা রাখার উপর গুরুত্ব দেন তিনি

সিন্দুকছড়ি জোনের অফিসার ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয়ের সঞ্চালনায় সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে আয়োজিত কর্মশালায় অন্যান্যের মধ্যে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, নির্বাচন কর্মকর্তা সুদৃষ্টি চাকমা, মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ, নির্বাচন কর্মকর্তা রনি কুমার দে বক্তব্য রাখেন।

এসময় জোন উপঅধিনায়ক মেজর তৌহিদ সালাউদ্দিন, মানিকছড়ি উপজেলা পরিষদ ¤্রাগ্যা মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মানিকছড়ি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি হাসান, মানিকছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপেটন নাজিউর, গুইমারা সাবজোন অধিনায়ক ক্যাপেটন ফয়সাল সহ গুইমারা ও মানিকছড়ি উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।