খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে অগ্নিকান্ডে ৪বসত ঘর পুড়ে ছাই, অনুদান প্রদান

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় আগুনে পুড়েছে গবাদিপশুসহ ৪টি বসত ঘর। বৃহষ্পতিবার (২৫শে জানুয়ারী) দিবাগত রাঁত আনুমানিক সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থদেরকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র পক্ষ থেকে খাদ্য শস্য ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, ৫নং উল্টাছড়ি ইউপি‘র মধ্যনগর গ্রামে মৃত রুম আলী শেখের ছেলে আবদুল কাদের ও পার্শ্ববর্তী মৃত আবদুল মজিদের স্ত্রী ফিরোজা বেওয়া অসহায় ও নি:স্ব হয়ে পড়েছে। আগুনে পোড়ে যাওয়া আবদুল কাদের গত দু’দিন আগে সমিতি থেকে নেয়া লোনের টাকা ও ১০মন বীজের হলুদ ও ৩টি গরু পুড়ে যাওয়ায় এখন একেবারে নি:স্ব। এতে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ছয় লক্ষাধিক টাকা বলে ধারনা কার হচ্ছে।

অপর দিকে ২৯৮নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষ থেকে সকালে ৪বস্তা চাউল, নগদ ১০হাজার টাকা প্রদান করেন সম্পাদক জয়নাথ দেব ও যুগ্ন সম্পাদক বিজয় কুমার দেব। এছাড়াও প্রকল্প বাস্তবায় কার্যলয় থেকে নগদ ১০হাজার টাকা, পানছড়ি থানা অফিসার্স ইনচার্জ মোঃ নুরুল আলম এর পক্ষ থেকে ৫শত টাকা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবু তাহের এর পক্ষ থেকে ২হাজার টাকা, পানছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহজাহান কবির সাজুর পক্ষ থেকে ৫শত টাকা প্রদান করা হয়েছে। উপজেলা আ‘লীগের সহ-সভাপতি মোঃ তাহের ঠাকুর ও ৫নং উল্টাছড়ি ইউপি আ‘লীগের সভাপতি মোঃ আহির উদ্দীনের উদ্যেগে শুরু হয়েছে সহযোগীতার প্রচেষ্ঠা।

ঘটনাস্থল পরিদর্শক করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও ওসি মোহাম্মদ নুরুল আলম ক্ষতিগ্রস্থদের শীতবস্ত্র থেকে শুরু করে সকল ধরণের সার্বিক সহযোগিতা প্রদান করা হবে বলে আশ্বাস্থ করেছেন।