খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির জেলার জেলার পানছড়ি উপজেলায় সিএইচটি, ইউএনডিপি এর সহযোগিতায় স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্র্যাক্টস (এসআইডি-সিএইচটি) শীর্ষক প্রকল্পের আওতায় কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও এসআইডি সোমবার সকাল সাড়ে ১১টায় হট্রিকালচার সেন্টারে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ এর সদস্য খগেশ^র ত্রিপুরা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকদের মাঝে এসব কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন।

কৃষি যন্ত্রপাতি বিতরণ পর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও জেলা পরিষদের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের মার্কেট ডেভলপমেন্ট ফেসিলেটর মোঃ রবিউল ইসলাম এর পরিচালিত সভায় বক্তব্য রাখেন, কৃষি কর্মকর্তা মোঃ আলাউদ্দিন শেখ, পানছড়ি থানার ওসি মোঃ নুরুল আলম, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় কেতন চাকমা, ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, মৎস কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা প্রমূখ।

প্রান্তিক কৃষকদের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকার কাজ করছে মন্তব্য করে প্রধান অতিথি বলেন, কৃষকদের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ কৃষিতে সাফল্য পেয়েছে। কৃষক তার ধানের ন্যায্যমুল্য পাচ্ছে। আধুনিক প্রযুক্তিতে চাষাবাদে সময় ও খরচ দুটোই বাঁচবে। আধুনিক প্রযুক্তিতে চাষাবাদের সাথে নিজেকে পরিচিত করতে হবে। তিনি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে।