খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়ির প্রিয়রঞ্জনকে সেনাবাহিনীর দৃষ্টিনন্দন ঘর উপহার

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ির বয়ো:বৃদ্ধ প্রতিবন্ধী প্রিয়রঞ্জন চাকমা অবশেষে স্ব-পরিবারে উঠলো পাকা ঘরে। তার স্বপ্ন পূরণ করে দৃষ্টিনন্দন একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি সদর জোন। ৩ এপ্রিল শনিবার খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহিদুল ইসলাম সরেজমিনে উপস্থিত থেকে প্রিয়রঞ্জন চাকমার হাতে ঘরের চাবি তুলে দেন। এ সময় আবেগে চোখে জল আসে প্রিয়রঞ্জনের। কান্নাজড়িত কন্ঠে জানায়, ছিলাম আমি ভাঙ্গা ঘরে আজ থেকে থাকবো স্বপ্নের পাকা ঘরে। বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সবাই প্রাণ খুলে আর্শিবাদের কথা জানান।

গত ৯মার্চ অনলাইনে প্রকাশিত” পানছড়ির প্রিয়রঞ্জনের আকুতি একখানা ঘর” সংবাদটি দৃষ্টিগোচর হয় খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে: কর্ণেল মো: জাহিদুল ইসলামের। অবশেষে ১৩মার্চ থেকে খাগড়াছড়ি সদর জোনের তত্ত্বাবধানে ঘর নির্মাণের কার্যক্রম শুরু করে খুব দ্রুত সময়ে সম্পন্ন করে ৩ এপ্রিল শনিবার সকালে ঘরের চারি হস্তান্তর করা হয়। চার-পাঁচটি খুটির উপর কোন রকম দাড়িয়ে থাকা চারিদিকে ভাঙ্গা বেড়ার ঘরের আদলে এখন শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন পাকা বাড়ি আর প্রিয় রঞ্জনের চোখে-মুখে স্বস্তির হাসি।

ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন সাফিন আল সাইফ পলক, দীঘিনালা উপজেলা চেয়ারম্যান মো: আবুল কাশেম, পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো: দুলাল হোসেন, পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা, সাবেক চেয়ারম্যান সুব্রত চাকমা প্রমুখ।

বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি জোন এবারের হাড়কাঁপানো শীতে শীতবস্ত্র, বিভিন্ন বিদ্যালয়-ক্লাবে ক্রীড়া সামগ্রী, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, করোনার মহামারীতে খাদ্য সামগ্রী প্রদানসহ বয়ো:বৃদ্ধ ও প্রতিবন্ধীদের নানান সহায়তা দিয়ে সকল সম্প্রদায়ের মন জয় করেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনীর অপরিসীম ভূমিকার কথা জানালেন অনেকেই।