খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদমাটিরাঙ্গামানিকছড়িরামগড়লক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

পার্বত্যাঞ্চল প্রেসক্লাব নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলায় পার্বত্যাঞ্চল প্রেসক্লাব নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ লাভ করেছে বলে জানা গেছে। জেলার ৫টি উপজেলার সমন্বয়ে গুইমারায় সদর কার্যালয় করে পার্বত্যাঞ্চল প্রেসক্লাব নামে সাংবাদিকদের নিয়ে এ ক্লাব গঠন করা হয়।

২৭ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় গুইমারায় সাংবাদিকদের নিজস্ব কার্যালয়ে সাংবাদিক মো: মাঈন উদ্দিনের সভাপতিত্বে এক সভায় সকলের পরামর্শ ও মতামত ভিত্তিতে ১১ সদস্যে বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটিতে উপদেষ্ঠা করা হয়েছে মানিকছড়ি প্রেসক্লাবের সভাপতি ও সদ্য ঘোষিত পাবর্ত্য জেলা পরিষদের সদস্য মো: মাইন উদ্দীনকে। বিজয় টিভি ও দৈনিক পূর্বদেশের জেলা প্রতিনিধি এম সাইফুল ইসলামকে সভাপতি, লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি,পাহাড়ের আলো পত্রিকার সম্পাদক ও দৈনিক অগ্রসর পত্রিকার খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মোঃ মোবারক হোসেন সহ-সভাপতি, দৈনিক সরেজমিন বার্তা ও জাগরনী টেলিভিশনের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মুহাম্মদ লোকমান হোসাইন সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তরের রামগড় প্রতিনিধি মো: নিজাম উদ্দিন সহ-সম্পাদক, দৈনিক সরেজমিন বার্তা এর ব্যবস্থাপনা সম্পাদক আল-মামুন অর্থ সম্পাদক, দৈনিক ইনকিলাব ও দৈনিক পূর্বদেশ পত্রিকার রামগড় প্রতিনিধি রতন বৈষ্ণব ত্রিপুরা প্রচার, প্রকাশনা, ক্রিড়া ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক সম্পাদক।

এছাড়াও  দৈনিক কালের কন্ঠ মাটিরাঙ্গা উপজেলা প্রতিনিধি সাগর চক্রবর্তী কমল , দৈনিক ভোরের কাগজ ও ডেইলি অবজারভার রামগড় প্রতিনিধি করিম শাহ এবং পার্বত্য কণ্ঠের সম্পাদক মো: শাহিন আলম কার্যনির্বাহী সদস্য করা হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালাত মাহমুদ শিশির ও মানিকছড়ি প্রেসক্লাবের সদস্য মিন্টু মারমাকে সম্মানীত সদস্য করে ১২সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

পাবর্তাঞ্চল খাগড়াছড়ির মাটিরাঙ্গা, গুইমারা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার সংবাদ কর্মীরা এ অঞ্চলের সংকট, সমস্যা, সম্ভাবনা ও উন্নয়নসহ শান্তি-সম্প্রীতি বজায় রাখাতে সাম্প্রদায়িকতার উর্দ্ধে ওঠে লেখনির মাধ্যমে নানা ক্ষেত্রে অবদান রাখার পাশাপাশি বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা পরিস্থিতিতেও ফ্রন্টলাইনে থেকে কাজ করে যাচ্ছে। অনিয়ম-দুর্নীতিসহ সমাজের নানা অসঙ্গতি এবং সম্ভাবনার নানা চিত্র তুলে ধরতেই এ সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। গুইমারা কেন্দ্রিক পার্বত্যাঞ্চল প্রেসক্লাব নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ করলেও পরবর্তীতে জেলা ও বিভিন্ন উপজেলা কমিটি গঠন করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।