খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

পূর্বশত্রুতার জের ধরে ১৫শ ফল গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা 

রামগড় প্রতিনিধি: রামগড়ে গতকাল মঙ্গলবার রাতে একটি ফল বাগানের দেড় হাজার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের মাহবুব নগর গ্রামে কৃষক আব্দুর রহিমের বাগানে এই ঘটনা ঘটে।পূর্ব শত্রুতার জের ধরে এই কান্ড ঘটিয়েছে বলে দাবী করছেন ভুক্তভোগী কৃষক আব্দুর রহিম।এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানান তিনি।
ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহিম জানান,প্রায় ১০ একর জায়গা জুড়ে ১৫শ ফলের গাছ রোপন করেছিলেন তিনি।বাগানটি পেঁপে,আম এবং মাল্টা ফলের চারা দিয়ে সাজিয়েছিলেন।বাগান পরির্চ্চায়, ভূমি উন্নয়ন, চারা কেনা, শ্রমিক খরচ ও লিজ মানিকসহ সবমিলিয়ে প্রায় ১৫ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন তিনি। করোনাকালীণ সময়ে পুঁজি না থাকা লোন নিয়ে তিনি এই বাগান করেছিলন। তার প্রতিবেশী মনির হোসেনের সাথে জমি নিয়ে তার বিরোধ দেখা দেয়।
তিনি অভিযোগ করে বলেন,তার প্রতিবেশী মনির বিভিন্ন ভাবে তার জমি দখলের জন্য চেষ্টা করে আসছে। বিভিন্ন সময় তাকে জমি ছেড়ে দেয়ার জন্য হুমকি দিতেন।জমি ছেড়ে না দেওয়ায়  মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে মনির এবং তার সহযোগী হাসান,শান্ত,সুফিয়ান সহ আরো অনেকে তার বাগানের ফল গাছ কেটে ফেলেছেন। তার বাগানে দেড় হাজার ফলের গাছ ছিলো বলে জানান তিনি।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত মনির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান- এই ঘটনার সাথে তিনি জড়িত নন।
রামগড় থানা পরিদর্শক (তদন্ত) রাজিব চন্দ্র কর জানান, এমন একটি ঘটনা তিনি শুনেছেন।অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।