খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পৌর নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়ি শহরে যান চলাচলে নিষেধাজ্ঞা জারি

স্টাফ রিপোর্টার: আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী এলাকায় ভোট গ্রহণের আগের মধ্যরাত অর্থাৎ ১৫ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৬ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিক-আপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
এছাড়া ১৪ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। নির্বাচন কমিশনের দেয়া সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও বলা হয়, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্ধি প্রার্থী তাদের নির্বাচনী এজেন্ট দেশি ও বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) সে ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন:-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহমেদ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব প্রস্তুতি নেয়া হয়েছে।