খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

প্রকাশিত বিভ্রান্তিমূলক মিথ্যা সংবাদের প্রতিবাদ ও নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি: গত ৫ সেপ্টেম্বর শনিবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির আহবায়ক অধ্যাপক আক্তার চৌধুরী ও সদস্য সচিব এএইচএম রোকমুনুর জামান রনি স্বাক্ষরিত ৯ সদস্য বিশিষ্ট খাগড়াছড়ি জেলা আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। জাতীয় অনলাইন প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির নির্দেশনার আলোকে খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব’র কার্যক্রম পরিচালিত হওয়ার পাশপাশি নির্বাচনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং ধারাবাহিকভাবে কার্যক্রম চলমান রয়েছে।

কিন্তু দুঃখজনক হলো কমিটি অনুমোদনের মাত্র ৮ দিনের মাথায় গত ১৩ সেপ্টেম্বর (রবিবার) খাগড়াছড়ির নাম সর্বস্ব অনলাইন নিউজ পোর্টালে খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব কমিটির নামে প্রতারণা’ শীর্ষক শিরোনামে খাগড়াছড়ি আহবায়ক কমিটি এবং কেন্দ্রীয় কমিটিকে জড়িয়ে প্রকাশিত একটি সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যা মিথ্যা, বানোয়াট এবং উদ্দ্যেশ্য প্রণোদিত। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এহেন অবস্থায় আমরা উক্ত সংবাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং ভুল তথ্য উপস্থাপন করে সংবাদ প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করছি। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা সংবাদ প্রচারণা থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়। গোপনে কিংবা প্রতারণার আশ্রয় নিয়ে খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব’র কমিটি গঠন করা হয়নি বরং ব্যাপক আলোচনা, পর্যালোচনা এবং কেন্দ্রীয় কমিটি কর্তৃক যাচাই-বাছাই পূর্বক আহবায়ক কমিটি অনুমোদন দেন। যা সাংগঠনিক নিয়মেই পরিচালিত হচ্ছে। খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব আহ্বায়ক মোঃ মোবারক হোসেন স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

১৪ সেপ্টেম্বর সোমবার বিকেল ৪টায় খাগড়াছড়ি হাসপাতাল গেইটস্থ অনলাইন প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। এ সময় খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব কমিটির আহ্বায়ক মোঃ মোবারক হোসেন, আব্দুল্লাহ আল মামুন,মো: মাইন উদ্দিন, এরশাদ হোসেন চৌধুরী,আ: রহিম হৃদয়, মোঃ আবদুর রউফ, মনিরুল ইসলাম মাহিম ও দহেন বিকাশ ত্রিপুরা উপস্থিত ছিলেন। এ ধরনের বিভ্রান্তিকর, মিথ্যা ও বানোয়াট সংবাদের তিব্র নিন্দা জানিয়ে ভবিষ্যতে এ ধরণের বিভ্রান্তিমূলক, মিথ্যা সংবাদ দৃষ্টিগোচর হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।