খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িমিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

প্রয়াত সাংবাদিক কামাল’র ১৬তম মৃত্যু বার্ষিকী আজ

মোঃ রবিউল হোসেন:  খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার উদীয়মান তরুন কলম সৈনিক মেধানী ছাত্রনেতা “দৈনিক আজকের কাগজ ও ইউএনবি” উপজেলা প্রতিনিধি প্রয়াত মোঃ কামাল হোসেন এর ১৬তম মৃত্যু বার্ষিকী আজ।
২০০৪ সালের ২১শে আগষ্ট মধ্যরাতে উপজেলার তৎকালীন ১নং মানিকছড়ি ইউপি অন্তর্ভূক্ত (বর্তমান ৪নং তিনটহরী) ইউপির নামার পাড়া এলাকায় সাংবাদিক মোঃ কামাল হোসেনের বাড়িতে পরিকল্পিতভাবে হামলা করে স্বশস্ত্র সন্ত্রাসীরা। অতর্কিত হামলায় পবিবারের অন্যান্য সদস্যদের এলোপাথারী পিটিয়ে স্ত্রী ও দুই বছরের শিশুপুত্রকে জিম্মি করে অস্ত্রের মুখে নির্জন এলাকায় নিয়ে নির্মম ভাবে গলা কেটে হত্যা করা হয় এই গুনি, মেধাবী ও তরুন সাংবাদিককে।
আজ তার মৃত্যুর প্রায় দের যুগ পরও উপজেলার সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক ইউনিটের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ শ্রদ্ধার সহিত স্বরণ করছে সাংবাদিক কামাল হোসেনকে। মিষ্টভাষী কামালের সহকর্মী সাংবাদিক আব্দুল মান্নান, মো. মনির হোসেন, আলমগীর হোসেন তার স্মৃতিচারণ করতে গিয়ে সহমর্মিতা ছাড়া আর কিছুই বলতে পারেননি। শুধু মহান আল্লাহর দরবারে দোয়া চেয়েছেন।
এদিকে প্রয়াত সাংবাদিক কামালের মৃত্যু বার্ষিকী উপলক্ষে পারিবারিক ভাবে তার ছোট বোনের ছেলে সাংবাদিক মো. রবিউল হোসেনের বাড়িতে আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।