চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়ির ভুজপুরে সন্ত্রাসী কর্তৃক এক যুবককে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার: ফটিকছড়ির ভুজপুরে আব্দুর রহিম বাদশা (৩০) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। ৮ জুন শনিবার রাতে ফটিকছড়ি উপজেলার দাঁতমারা ইউনিয়নের বরইতলী গ্রামে বাদশার নিজ ঘরে এ ঘটনা ঘটে। নিহত রহিম বাদশা বরইতলী গ্রামের মোমিনুল হক সর্দারের ছেলে।

দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলম সাংবাদিকদের বলেন, পাহাড়ি এক সন্ত্রাসীর সঙ্গে বাদশার দীর্ঘ দিনের বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে শনিবার রাতে তাকে হত্যা করা হয়েছে বলে শুনেছি। সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট বা ইউপিডিএফের প্রসীত গ্রুপের সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। তবে এ অভিযোগের ব্যাপারে সংগঠনটির পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। রামগড় বিজিবি জোন কমান্ডার লে.কর্ণেল মো. তারিকুল হাকিম জানান, ঐ সন্ত্রাসীদের বিরুদ্ধে শিগগিরই যৌথ অভিযান শুরু করা হবে।

ফটিকছড়ি থানার ওসি ইমতিয়াজ আহমেদ ভূঁইয়া বলেন, ‘সন্ত্রাসীদের গুলিতে বাদশা নিহত হন। খবর পেয়ে পুলিশ সকালে তার বাড়িতে গিয়ে লাশ উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে বাদশার দীর্ঘদিনের বিরোধ চলছিল। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় এখনও কোনও মামলা হয়নি।