পাহাড়ের সংবাদ

বঙ্গমাতার ৯১তম জন্ম বার্ষীকি উপলক্ষে খাগড়াছড়িতে দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত

খাগড়াছড়ি প্রতিনিধি: বঙ্গমাতার ৯১তম জন্ম বার্ষীকি উপলক্ষে খাগড়াছড়িতে দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। জেলা আওয়ামীলীগের উদ্যোগে রবিবার সকাল ৯টার দিকে আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গমাতার প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রিপোর্টটি পাঠিয়েছে আমাদের খাগড়াছড়ি প্রতিনিধি মোফাজ্জল হোসেন ইলিয়াছ।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অনুষ্টিত আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ নুরুল আজমসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৩০সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে বঙ্গমাতা তিনি জন্মগ্রহণ করেন। ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল একজন সাবেক রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙ্গালীর মুক্তির সংগ্রামের অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙ্গালী জাতির সু-দীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর জীবনের সুখ-দুঃখের সাথী হয়েই শুধু নয়, মৃত্যুতেও সাথী হয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নিজ পরিবারের সদস্যদের সঙ্গে শাহাদত বরণ করেন