চট্টগ্রাম সংবাদমিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আর স্বাধীনতার কথা বলবে ‘দৈনিক চট্টগ্রাম প্রতিদিন’

স্টাফ রিপোর্টার: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ইসি কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান ও দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন বলেছেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আর স্বাধীনতার পক্ষে কথা বলবে প্রকাশিতব্য দৈনিক চট্টগ্রাম প্রতিদিন।

এই পত্রিকাটি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে পজিটিভ বাংলাদেশের উন্নয়নচিত্র তুলে ধরার মাধ্যমে দায়িত্বশীল সাংবাদিকতার জাগরণ ঘটাবে। তিনি বলেন, দৈনিক চট্টগ্রাম প্রতিদিন জনগণের কথা বলবে এবং এই পত্রিকাটি জনগণের মুখপাত্র হয়ে উন্নয়ন সাংবাদিকতার মাধ্যমে পজেটিভ বাংলাদেশের পক্ষে কাজ করবে।

দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের প্রতিনিধি সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্প্রতি চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত এই প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রতিদিন এর সম্পাদক হোসাইন তৌফিক ইফতেখার।
প্রসঙ্গগত স্বাধীনতার মাস মার্চের প্রথম সপ্তাহে চট্টগ্রামের বাজারে আসছে দৈনিক চট্টগ্রাম প্রতিদিন। প্রকাশনাকে সামনে রেখে বন্দরনগরীর জামালখান সড়কের সানমার স্প্রিং গার্ডেনে পত্রিকাটির কার্যালয়ে ব্যাপক প্রস্তুতিমূলক কাজ চলছে।

চট্টগ্রাম প্রতিদিন নামের নতুন এই পত্রিকার সম্পাদক হিসাবে দায়িত্ব নিয়েছেন সিনিয়র সাংবাদিক হোসাইন তৌফিক ইফতেখার। তিনি ইতিপূর্বে দৈনিক প্রথম আলো, সমকাল, সুপ্রভাত বাংলাদেশসহ বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক ও প্রকাশকের দায়িত্বে রয়েছেন আয়ান শর্মা। দৈনিক প্রথম আলোর আঞ্চলিক প্রকাশনা আলোকিত চট্টগ্রামের মাধ্যমেই তিনি গণমাধ্যমে প্রবেশ করেন।

এছাড়া তিনি দৈনিক আমাদের সময়, দৈনিক বর্তমান, এশিয়ান টেলিভিশন, মোহনা টেলিভিশন, দৈনিক আমাদের অর্থনীতি, আমাদের সময় ডট কম, এবিনিউজ টুয়েন্টিফোর ডট কম, দৈনিক সংবাদ প্রতিদিনের সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন গোলাম মাওলা মুরাদ।

যুক্ত রয়েছে ইকবাল বাহার চৌধুরী এবং এএসএম আব্দুল গাফফার মিয়াজী। এছাড়া বার্তা বিভাগে যোগ দিয়েছেন শামসুল হুদা মিন্টু, তামজিদ হোসেন লিপু, ইসমত মর্জিদা ইতি, সাজিয়া আফরিন, ফারুক মুনীর, শহীদ রাসেল, মোহাম্মদ আলী, শাহাদাত চৌধুরী, আরিফুল হক, এহসান আল কুতুবী, এহসানুল হক, জাহাঙ্গীর আলম শুভ, শাহাদাত হোসেন, মনসুর নবী, রুবেল কান্তি দাশ, শারমিন রিমা, আদর শর্মা, চৌধুরী মাহবুবুল আলম, হাসান উদ্দিন, সেলিম উদ্দিন, রীতা আকতার, নুসরাত জাহান নুরতাজ, রবি হোসাইন, শ্রাবন্তী বড়ুয়া, সাইরিন আকতার শাকীসহ এক ঝাঁক তরুণ মুখ। চট্টগ্রাম প্রতিদিনের এইচ আর প্রশাসন, মার্কেটিং এবং বাণিজ্যিক বিভাগে রয়েছেন সুবীর চৌধুরী, শাওন দত্ত, আরিফ রহমান,বিকাশ চৌধুরী, চন্দ্রিকা দাশ, মোহাম্মদ মঈন, প্রদীপ চৌধুরী প্রমুখ।

চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে পত্রিকাটির প্রতিনিধি সম্মেলনে পত্রিকার বার্তা বিভাগের সাংবাদিক, বিভিন্ন জেলা ও উপজেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদকমন্ডলীর সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে পত্রিকাটির সম্পাদক হোসাইন তৌফিক ইফতেখার ও প্রকাশক আয়ান শর্মা ছাড়াও আলোচনায় অংশ নেন, পত্রিকার সংযুক্ত সম্পাদক অসিত সেন, ব্যবস্থাপনা সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ আকবরী, উপদেষ্টা আবু তালেব সিদ্দিক, উপদেষ্টা আহসানুল করিম, উপদেষ্টা অদুল কান্তি চৌধুরী, বিশেষ প্রতিনিধি তামজিদ হোসেন লিপু।

বক্তব্য রাখেন দৈনিক জনকণ্ঠের উপ সম্পাদক মোয়াজ্জেমুল হক, সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী মানিক, দৈনিক জাগরণ এর নির্বাহী সম্পাদক দুলাল আহমেদ চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, দৈনিক দেশ রুপান্তরের সিনিয়র রিপোর্টার ম. শামসুল ইসলাম, দেশ টিভির ব্যুরো প্রধান আলমগীর সবুজ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলনায় ছিলেন চট্টগ্রাম প্রতিদিনের নির্বাহী সম্পাদক গোলাম মাওলা মুরাদ।

পত্রিকার নানাদিক তুলে ধরে সম্পাদক হোসাইন তৌফিক ইফতেখার বলেন, চট্টগ্রাম প্রতিদিন হবে সত্যিকার অর্থে পাঠকের ঠিকানা। ঠিক এতদিন ধরে পাঠকেরা যে পত্রিকাটি খুঁজছেন আমরা সেভাবে সাজাতে চাই। রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, খেলাধুলা, বিনোদন সব খবর পাবেন। তিনি বলেন, ভাষার মাসে আমরা প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে প্রস্তুতি শুরু করলাম। স্বাধীনতার মাস মার্চের প্রথম সপ্তাহে পত্রিকাটি বাজারে আনার লক্ষ্য নিয়ে সবাই কাজ করে যাচ্ছে।

উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক আয়ান শর্মা বলেন, পত্রিকা প্রকাশের পাশাপাশি সিটিজি প্রতিদিন ডট কম নামের একটি আধুনিক অনলাইন ভার্সন থাকবে। চট্টগ্রাম প্রতিদিন হবে জনগণের পত্রিকা। এটি কারোর এজেন্ডা বাস্তবায়ন করবে না। স্বাধীনতার মাসে আমরা পত্রিকাটি বাজারে দেয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আশাকরি আধুনিকমানের এই পত্রিকাটি চট্টগ্রামের পাঠকদের হৃদয় জয় করবে।