খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মোবারক হোসেন: গুইমারা রিজিয়নের লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনীর পরিচালিত বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৪ জানুয়ারি মঙ্গলবার সকাল থেকে দিন ব্যাপি প্রতিষ্ঠাবার্ষিকীর নানা কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানের শুরুতেই আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম, পিএসসি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি কাঞ্চননগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আব্দুল রশিদ চৌধুরী কাতেব। স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওয়ারেন্ট অফিসার মো: সোহেল রানা। অনুষ্ঠানে বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন নাজমুল হুদা নিবড়।  এর পর চলে বিদ্যালয়ের শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রধান অতিথি লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য ২০১৮ সালের ২৯ অক্টোবর বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিদায়ী ৮ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান মিজান এর ঐকান্তিক প্রচেষ্টায় চালু হওয়া এ বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণসহ যাবতীয় কর্মকান্ডে সার্বিক সহযোগিতা করে আসছেন গুইমারা রিজিয়ন। বিদায়ী রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম শিক্ষাকে এগিয়ে নিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সহায়তা করেন। এগিয়ে আসেন লক্ষ্মীছড়ি ও ফটিকছড়ি উপজেলার স্থানীয় জনপ্রতিরিধি ও প্রশাসনিক কর্মকর্তাগণ।

শিক্ষানুরাগীরা মনে করছেন গত এক বছরে এ স্বল্প সময়ে কাংখিত লক্ষ্য অর্জন করতে  প্রানপন চেষ্টা করা হয়েছে। সে ক্ষেত্রে কার্যক্রমও এগিয়েছে বহুদুর। চলতি বছরের জেএসসি পরীক্ষায় ফলাফলও করেছে সন্তোষজনক। সেনাবাহিনী কর্তৃক পরিচালিত এ বিদ্যালয়টি স্থাপনের ফলে ২০ কি: মি: দুরে ফটিকছড়ি ও ১০কি: মি: দুরে লক্ষ্মীছড়িতে ছেলে-মেয়েদের এখন আর কষ্ট করে যেতে হয়না। কমে যাচ্ছে ঝড়ে পরার হার। সকলের প্রচেষ্টায় বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয় এ অঞ্চলের মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর