পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদশিরোনামস্লাইড নিউজ

বান্দরবান বাঘ মারায় সন্ত্রাসীদের গুলিতে নিহত ৬, আহত ৩

পাহাড়ের আলো: বান্দরবান জেলায় বাঘমারা এলাকায় জেএসএস(মূল) সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে প্রতিপক্ষ জেএসএস এমএন লারমা গ্রুপের সভাপতিসহ  ৬ জন নিহত ৩ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

৭ জুলাই মঙ্গলবার সকালে বান্দরবান বাঘমারায় আনুমানিক ৭টার দিকে জেএসএস মূলের সন্ত্রাসীরা লারমা গ্রুপের উপর হামলা করলে ঘটনাস্থলেই জেএসএস সংস্কার এর জেলা সভাপ‌তি রতন তঞ্চঙ্গ্যা(৬০), সহসভাপ‌তি প্র‌জিত চাকমা(৬৫), সদস্য ডে‌বিট মার্মা (৫০), মিলন চাকমা (৬০), জয় ত্রিপুরা (৪০) ও দি‌পেন ত্রিপুরা(৪২)  নিহত হন। এই ঘটনায় আহত হয়েছে আরও ৩ জন। আহত ৩ জন হলেন, নিহারু চাকমা (৪২), বিদ‍্যুৎ চাকমা (৩৩), হ্লাওয়া চিং মার্মা (২৫)।

বান্দরবান জেলাজে এসএস সংস্কারের সভাপতি রতন তঞ্চঙ্গা সকালে ঘুম থেকে উঠে তার বাসার সামনে চেয়ারে বসা ছিলো এবং এ সময় তার সহযোগীরা সকালের টুকটাক কার্যক্রমে আশেপাশেই ব্যস্ত ছিলো।

৫/৬ জনের জেএসএস মূলের সন্ত্রাসীদল থ্রি কোয়ার্টার প্যান্ট ও কমব্যাট টি শার্ট পরিহিত অবস্থায় এসে অতর্কিতে তাদের উপর ব্রাশ ফায়ার শুরু করে। এতে কোনোকিছু বুঝে ওঠার আগেই ঘটনাস্থলে রতন তঞ্চঙ্গা ও তার সহযোগীরা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ বিষয়ে বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার সাংবাদিকদের জানান ঘটনাস্থলে পুলিশ সদস্যর একটি দল পাঠানো হয়েছে। বর্তমানে সেখানে সেনা টহলও চলছে। প্রশাসনের পক্ষ থেকে সম্পূর্ণ এলাকাকে ঘিরে রাখা হয়েছে।

সন্ত্রাসী গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে আমরা শুনেছি।