খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

বিভেদ থাকলে উন্নয়নের গতি কমে আসবে -ব্রি. জে. মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন

স্টাফ রিপোর্টার: নিজেদের মধ্যে বিভেদ থাকলে এলাকার উন্নয়নের গতি কমে আসবে। অতিতেও বিভেদ ছিলো, উন্নয়ন হয়নি। আর্ত্ম-সামাজিক উন্নয়নে সেনাবাহিনী আগেও কাজ করেছে এখনো করে যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি হচ্ছে। এটা সম্ভব হয়েছে পাহাড়ি-বাঙ্গালি শান্তি-সম্প্রীতি বজায় ছিলো বলে। এটা জনসাধারণকে বুঝাতে হবে। এই রাস্তা চালু হলে রাস্তার পাশের মানুষগুলেই উপকৃত হবে। যত বেশি উন্নতি হবে তত বেশি আর্ত্ম-সামাজিক অবস্থার উনতি হবে। বিভেদ ভুলে গিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে, আগেও বিভেদ ছিলো কোন উন্নতি হয়নি। রিজিয়ন কমান্ডার বলেন, আমি কথা দিচ্ছি এলাকার উন্নয়নের সাথে আমি আগেও ছিলাম এখনো থাকবো। যে কোনো সমস্যা আমাদের জানালে আমরা ২৪ ঘন্টাই প্রস্তুত আছি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষিকী উপলক্ষে ২৩ ফেব্রুয়ারি লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনীর উদ্যোগে আয়োজিত বিনামূল্যে চক্ষূ শিবির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন,এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি,জি এসব কথা বলেন। রিজিয়ন কমান্ডার আরো বলেন, এই প্রত্যন্ত এলাকা থেকে চট্টগ্রাম কিংবা ঢাকা গিয়ে অর্থ খরচ করে এখানকার দরিদ্র মানুষের পক্ষে উন্নত চিকিৎসা নেয়া সম্ভব নয়, তাই সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এসময় লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম, লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিনসহ বিভিন্ন সামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা যায়, সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দিন ব্যাপি বিনামূল্যে আয়োজিত এ চক্ষু শিবিরে প্রায় চার শতাধিক বৃদ্ধ নারী-পুরুষ, শিশুসহ বিভিণ্ন বয়সের রোগী এসে চিকিৎসা সেবা নেন। ছানী অপারশেনের জন্য প্রায় ২০জনকে বাছাই করা হয়। তাঁদেরকে সেনাবাহিনীর অর্থায়নে চট্টগ্রাম পাহাড়তলী লায়ন্স চক্ষু হাসপাতালে উন্নত চিৎিসা দেয়া হবে।