খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচনপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

ভোট গ্রহণের জন্য প্রস্তুত লক্ষ্মীছড়ি, কাল হেলিকপ্টারে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

মোবারক হোসেন: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সময় হিসেবে করলে শুধুই এখন দিন গণনার হিসেবে আর মাত্র ২দিন বাকী। খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ১১টি ভোট কেন্দ্র এখন ভোট গ্রহণের জন্য প্রস্তুত। এর মধ্যে ২টি ভোট কেন্দ্রে হেলিকপ্টারে যাবে নির্বাচনী সরঞ্জাম। ভোট গ্রহণের সাথে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার পোলিং পোলিং অফিসারসহ নির্বাচনী কাজে ব্যবহৃত ব্যালট পেপার ও ব্যালট ব´ ২৮ ডিসেম্বর শুক্রবার বেলা ১২টার মধ্যে যে কোনো সময়ে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে নিয়ে যাওয়া হবে। তাদের ফেরত আনা হবে ১জানুয়ারি। কেন্দ্র ২টি হলো ১টি লক্ষ্মীছড়ি ইউনিয়নে শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র। যেখানে ভোটার সংখ্যা ৯৩০জনজন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮৪ এবং মহিলা ভোটার ৪৪৬জন। অপরটি হলো বর্মাছড়ি ইউনিয়নে ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। যেখানে ভোটার সংখ্যা ৯৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১৩ এবং মহিলা ভোটার ৪৮২জন।

সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল এ প্রতিনিধিকে জানান, ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রিসাইডিং অফিসারসহ সংশ্লিষ্ট সকলকেই করনীয় বিষয়ে নির্বাচন কমিশনের নিয়ম-নীতির আলোকে নির্দেশনা দেয়া হয়েছে। ভোট কেন্দ্রে পুলিশ, আনসার-ভিডিপি নিরাপত্তার দায়িত্বে থাকার পাশাপাশি বিজিবি এবং সেনাবাহিনী স্টাইকিং ফোর্স হিসেবে ইতি মধ্যেই মোতায়েন করা হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচন অফিসার কিরন বিকাশ চাকমা জানান, লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোটার ১৮ হাজার ২’শ ৯৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৯হাজার ৩৩৬জন এবং মহিলা ভোটার ৮হাজার ৯৩৩ জন। সদর লক্ষ্মীছড়ি ইউনিয়নে মোট ভোটর ৮ হাজার ২১৪জন, দুল্যাতলী ইউনিয়নে ৫ হাজার ২৮৩ জন ও বর্মাছড়ি ইউনিয়নে ৪ হাজার ৮০২জন ভোটার রয়েছে। ৩৬টি কক্ষ নিয়ে মোট ভোট কেন্দ্র ১১টি।