চট্টগ্রাম সংবাদজাতীয় সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

মহান মে দিবসে শ্রমজীবী ফ্রন্টের র‌্যালি ও সমাবেশ

ডেস্ক রিপোর্ট: মহান মে দিবসে র‌্যালি ও সমাবেশ করেছে ইউনাইটেড ওয়ার্কিাস ডেমোক্রেটিক ফ্রন্ট(শ্রমজীবী ফ্রন্ট)। শ্রমজীবী ফ্রন্টের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমার সভাপতিত্বে ও সংগঠনের নেতা কনক জ্যোতি চাকমার পরিচালনায় বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা। শ্রমজীবী ফ্রন্ট  কেন্দ্রীয় সদস্য রিন্টু চাকমা  স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ তথ্য জানানো হয়।

সমাবেশে বক্তারা শ্রমিক নেতা মাইকেল চাকমার মুক্তি দাবি জানিয়ে বলেন, নিখোঁজের ২১ দিন পরও  মাইকেল চাকমাকে রাষ্ট্র সন্ধান দিতে পারেনি।পুলিশের কাছে এ ব্যাপারে অভিযোগ করা হলেও মাইকেল চাকমাকে উদ্ধারে পুলিশের তৎপরতা নেই।বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন, অবিলম্বে মাইকেল চাকমাকে সরকার-রাষ্ট্রকে খোঁজ দিতে হবে। না হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে নিজ বসত বাড়িতেও মানুষের নিরাপত্তা নেই।পাহাড়ে মানুষ প্রতিনিয়ত আতংকের মধ্য দিয়ে বসবাস করছে।পাহাড়ের মানুষের সমতলে প্রবাসী জীবনেও নিরাপত্তা নেই, মাইকেল চাকমা  নিখোঁজ তার দৃষ্টান্ত। সমাবেশে বক্তারা বলেন, দেশের শ্রমিকদের ন্যায্য অধিকার ও ন্যায্য মজুরি নেই। মলিকদের শোষণে শ্রমিকদের জীবন দুর্বিষহ হয়েছে।

সমাবেশে বক্তারা অবিলম্বে মাইকেল চাকমার মুক্তি, বসত বাড়িতে নিরাপত্তা,  শ্রমিকদের ন্যায্য অধিকার ও মজুরি দেয়া এবং কারখানায় নিরাপত্তা বিধানের জোর দাবি জানান।