খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মিল্টন চাকমা: খাগড়াছড়ি জেলার মহালছড়িতে ২৭ নভেম্বর (বুধবার) উপজেলা কৃষক পূর্ণবাসন বাস্তবায়ন কমিটির আয়োজনে সকাল ১১ টার দিকে উপজেলা টাউন হলে বিভিন্ন ইউনিয়নের ২০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ঋতু অন্যুায়ী বিনামূল্যে ভুট্টাবীজ ও সার বিতরণ করা হয়েছে।

উক্ত বিতরণ অনুষ্ঠানে মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা কৃষি অফিসার রেটিনা চাকমা, উপজেলার বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক কৃষক।

এই সময় মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নের ৩৫ জন, সিন্দুকছড়ি ইউনিয়নে ৫০ জন, মুবাছড়ি ইউনিয়নে ৪০ জন, ক্যায়াংঘাট ইউনিয়নে ৪০ জন ও মাইসছড়ি ইউনিয়নের ৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে ২ কেজি ভুট্টার বীজ,২০ কেজি টিএসপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রেটিনা চাকমা। তিনি ভুট্টা চাষ পদ্ধতি, বাজারজাত করণের উপায় ও ভুট্টার গুনাগুণ নিয়ে আলোকপাত করেন।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা তার বক্তব্যে ফুলফলসহ সকল শাকসবজি চাষের পাশাপাশি ভুট্টা চাষ করার উপর গুরুত্ব দিতে পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত তাঁর বক্তব্যে ভাতের সাথে অপরিহার্য খাদ্য হিসেবে ভুট্টা খাওয়ার কথা উল্লেখ করেন।