খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় বন্ধু জুনিয়’র উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা উপজেলার জনপ্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র এর উদ্যোগে নতুনপাড়া এলাকায় গ্রাম্য রাস্তার দুই ধারের আগাছা পরিস্কার অভিযান পরিচালিত হয়েছে।

১৮ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৮ টার দিকে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুনুর রশিদ তার সঙ্গীয় সদস্যদের নিয়ে পরিস্কার অভিযান শুরু করেন। এমন মহতি কাজে অংশ নিতে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় জনপ্রতিনিধি ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী। অন্যান্যদের সাথে তিনিও দা হাতে নিয়ে নেমে যান পরিস্কার অভিযানে।

নতুনপাড়া জামে মসজিদ এলাকার সামনে থেকে তাহের মিয়ার বাড়ী পর্যন্ত এবং ইয়াছিন মিয়ার বাড়ীর সামনে থেকে হুদা মিয়ার বাড়ীর শেষ সীমানা পর্যন্ত রাস্তার দুই পাশে জন্ম নেয়া কাটা গাছ ও বিভিন্ন ঝোপ ঝাঁড় কেটে ছেটে পরিস্কার করেন সংগঠনটির সদস্যরা। সকাল সাড়ে ১০টা পর্যন্ত পরিস্কার অভিযানে বন্ধু জুনিয়র‘র ১৪/১৫জন সদস্য অংশ নেন।

পরিস্কার অভিযানে অংশ নেয়া কাউন্সিলর মোহাম্মদ আলী বন্ধু জুনিয়র এর উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আমাদের প্রত্যেকের সামাজিক দায়বদ্ধতা থেকে সকলে যদি এভাবে নিজেদের চার-পাশে প্রতিমাসে অন্ততপক্ষে একদিন পরিস্কার পরিছন্ন অভিযান পরিচালনা করি তাহলে নিজের পরিবেশ সুন্দর থাকবে এবং নানা রোগ-বালাইয়ের আক্রমণ কমানো সম্ভব হবে।