খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় মসজিদের নির্মাণকাজ চালিয়ে নিতে অর্থ সহায়তা প্রয়োজন

মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়নে অবস্থিত প্রায় ৩০ বছরের পুরাতন স্বর্ণকার টিলা বাইতুল জামে মসজিদ এর সকল ধর্মীয় কার্যক্রম বন্ধ রয়েছে। উপায়ন্ত না পেয়ে মসজিদের অভাবে স্বর্ণকার টিলার ধর্মপ্রাণ মুসল্লিরা পাশের ছোট্ট একটি মাদরাসায় প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাযসহ জুম্মার নামায আদায় করছেন। বছর খানেক পুর্বে এলাবাসীর উদ্যোগে মসজিদের জরাজীর্ণ অবকাঠামো ভেঙ্গে নতুন করে ভবন নির্মাণের উদ্যোগ গ্রহন করা হলেও পরে এলাকাবাসী পর্যাপ্ত অর্থের যোগান দিতে না পারায় বর্তমানে নির্মাণ কাজ সম্পুর্ণ বন্ধ রয়েছে। মাদরাসায় মসজিদের কার্যক্রম পরিচালিত হওয়ার ফলে এখন মাদরাসার শিক্ষা কার্যক্রমও ব্যহত হচ্ছে। প্রায় পাঁচ শতাধিক মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় কার্যক্রম পরিচালনায় সহযোগিতার জন্য মসজিদটি পুণঃ নির্মাণের জন্য আর্থিক বরাদ্ধ প্রদানে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
এ বিষয়ে মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমান উল্লাহ বলেছেন, এলাকাবাসির প্রচেষ্টায় মসজিদ পূণ: নির্মাণের কাজ শুরু করলেও অর্থের অভাবে কাজটি সম্পাদন করা সম্ভব হচ্ছেনা। স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা বলেন, মুসল্লিদের নামাজ পড়ার পর্যাপ্ত জায়গা না হওয়ায়, নতুন ভবন নির্মাণ করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে । মাদরাসায় জায়গা সংকুলাণ না হওয়ার কারণে খোলামাঠে বর্ষা বাদল উপেক্ষা মুসল্লিদের নামায আদায় করতে হয়।
এ বিষয়ে বেলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম স্বর্ণকার টিলা বাইতুল জামে মসজিদটির ধর্মীয় কার্যক্রম বন্ধ রয়েছে জানিয়ে বলেন, স্বর্ণকার টিলায় অনেক লোকের বসবাস। মুসল্লিদের দূর্ভোগ লাঘবে সেখানকার মসজিদটি পূণ: নির্মাণ করা জরুরী। তাই প্রশাসনসহ উন্নয়ন কর্মকান্ডের দায়িত্বে নিয়োজিত কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি ।