খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় মুসলিম পাড়া স্কুলে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: পার্বত্য খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলাধীন বাইল্যাছড়ি মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বাংলাদেশ পুলিশে কর্মরত এস আই মো: দুলাল হোসেন পি.পি.এম বলেছেন, আগামী প্রজন্মের শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারলেই একটি স্ব-নির্ভর সমাজ ও রাষ্ট্র গড়ে তোলা সম্ভব হবে। তিনি উপজেলায় শ্রেষ্ঠত্বের সুনাম অর্জনকারী বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও পরিচালনা কমিটির শিক্ষা সম্পর্কিত কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন,পাঠ্য বইয়ের শিক্ষা প্রদানের সাথে সাথে শিক্ষার্থীদের মানবিক ও নৈতিক গুনাবলীর শিক্ষাও দিতে হবে। যাতে তাদের মধ্যে দেশপ্রেম, উন্নত সমাজ গড়ে তোলার মানুষিকতা হৃদয়ে জন্ম নেয়।

৯ নভেম্বর সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়ি মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় ব্যক্তি উদ্যোগে আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান-২০১৯ এর প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি এ সব কথা বলেন।

প্রধান শিক্ষক প্রীতিলতা ত্রিপুরা‘র সঞ্চালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: ওয়ালী উল্যাহ। সংক্ষিপ্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো: আবদুল খালেক, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মো: তৌহিদুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: ওয়াদুদ তালুকদার প্রমুখ।

অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে তিনি আরো বলেন, আপনাদের সন্তানকে নিয়মিত বিদ্যালয়ে পাঠাবেন। এবং বিদ্যালয়ে সে নিয়মিত পড়াশোনা করে কি না তার খোঁজ-খবর নেবেন। প্রয়োজনে শিক্ষকদের সাথে দেখা করে শিক্ষা সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করবেন। শিক্ষকদের আপনার সন্তানের সাথে পরিচয় করিয়ে দেবেন এবং আপনার সন্তান সম্পর্কে পরিস্কার ধারনা দেবেন, তাতে শিক্ষার্থী সাহস পাবে, তার মনোবল সৃষ্টি হবে। শিশুর ভবিষ্যৎ গঠনে পিতা-মাতার কর্তব্য সম্পর্কে আরো বেশী সচেতন হওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা মধ্য মুসলিমপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি বাছির মিয়া, মাটিরাঙ্গা মহিলা কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রভাষক মো: খোরশেদ আলম, এল.এল.বি অধ্যয়নরত শিক্ষার্থী শাহেনা আক্তার, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের অফিস স্টাফ মো: জালাল-সহ বিভিন্ন শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।