খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

মাদক বিরোধী সচেতনতা গড়ে তোলতে হবে- লক্ষ্মীছড়ি জোন কমান্ডার

স্টাফ রিপোর্টার: মাদকের প্রভাব যেনো কোনো ভাবেই পরিবার ও সমাজকে নষ্ট করতে না পারে সে জন্য সকলকে সচেতন হতে হবে। পরিবারে ছেলে-মেয়েদের প্রতি মা-বাবাকেই বেশি নজর দিতে হবে। কেউ যদি মাদকাসক্ত হয় সবাই মিলে তা প্রতিরোধ করতে হবে।

লক্ষ্মীছড়ি কলেজে আয়োজিত মাদকের কুফল সম্পর্কে প্রামাণ্য চিত্র প্রদর্শন ও প্রতিভা অন্বেষন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: জান্নাতুল ফেরদৌস এসব কথা বলেন। তিনি বলেন, একজন মাদকাসক্ত ব্যক্তির দ্বারা সব কিছুই করা সম্ভব, তাকে দিয়ে যা ইচ্ছা তাই করানো যায়। জোন কমান্ডার বলেন, জন্ম সৃষ্টিকর্তার ইচ্ছাতে হলেও কর্মটা নিজের। সময়কে গুরুত্ব দিয়ে সুন্দরভাবে লেখা-পড়া করে নিজের ভাগ্যকে নিজেই প্রতিষ্ঠা করতে হবে উল্লেখ করে সন্তানদের সঠিক পরিচালনার মাধ্যমে অভিভাবকদের আরো সচেতন হওয়ার আহবান জানান জোন কমান্ডার।

লক্ষ্মীছড়ি কলেজের অধ্যক্ষ মো: আলী মর্তুজা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। কলেজের প্রভাষক অপু মুজমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আওয়ামীলীগের সাবেক সভাপতি আবুল হাসেম চৌধুরী, অভিভাবকের পক্ষ হতে বক্তব্য রাখেন, রতন বিকাশ চাকমা, কুসুম তারা চাকমা, কলেজের প্রভাষক মঙ্গল চাকমা ও ডথুই প্রু মারমা প্রমুখ। অনুষ্ঠানে লক্ষ্মীছড়ি কলেজের পক্ষ হতে জোন কমান্ডারকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এসময় লক্ষ্মীচড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন ইমরান, আরএমও ক্যাপ্টেন তারেকসহ স্থানীয় গণ্যমান্য ক্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে কলেজের শিক্ষার্থী ও অভিভাবকের উপস্থিতিতে মাদকের কুফল সম্পর্কে সচেতনতা বাড়াতে লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে প্রজেক্টেরের মাধ্যমে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।