জাতীয় সংবাদঢাকাধর্ম ও জীবনশিরোনামস্লাইড নিউজ

মানবকল্যাণ ও আর্তমানবতার সেবায় বিত্তবানদের এগিয়ে আসতে হবে

ঢাকা অফিস: হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের চেয়ারম্যান ও মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন রাহবারে শরিয়ত ও ত্বরীকত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন, ইসলাম নির্দেশিত পন্থা অনুসরণ করে পরিস্কার-পরিচ্ছন্ন জীবনযাপন করলে সুস্থ ও নিরাপদ থাকা যায়। অপরিস্কার-অপরিচ্ছন্নতাই সকল রোগের মূল কারণ। তাই, সুস্থ থাকতে হলে পরিচ্ছন্ন জীবন যাপন করতে হবে। তিনি বলেন, সারা দেশে ডেঙ্গু মহামারির রূপ নিয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতার বিকল্প নেই।

সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে হবে। মানবকল্যাণ ও আর্তমানবতার সেবায় বিত্তবানদের এগিয়ে এসে আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জনের তাগিদ দেন তিনি। ডেঙ্গু নিয়ে অহেতুক রাজনীতি না করে কীভাবে এ জাতীয় দুর্যোগ থেকে দেশবাসীকে মুক্ত রাখা যায় এ ব্যাপারে সঠিক কর্মপন্থা অবলম্বনের জন্য তিনি সকল রাজনৈতিক দল ও সুশীল সমাজের দায়িত্বশীল ভূমিকা কামনা করেন। হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের উদ্যোগে এবং আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, মইনীয়া যুব ফোরাম, মইনীয়া সাইফিয়া ব্লাড ব্যাংকের সহযোগিতায় ৩ আগস্ট-২০১৯, শনিবার ঢাকা মিরপুর-১, ৭৭ শাহ্ আলীবাগ কম্বাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে র‌্যালি, আলোচনা সভা ও ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পে উদ্বোধকের বক্তব্যে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী একথা বলেন। এতে ডেঙ্গু নির্ণয়ে রক্ত পরীক্ষা, ব্লাড গ্র“পিং, মেডিসিন, স্ত্রী- প্রসূতি ও শিশু বিশেষজ্ঞ চিকিৎসকগণের মধ্যে ডা. মো: জাহিদুল বারী, ডা. মো: মফিজুল ইসলাম মাহফুজ, ডা. সেলিম রেজা, ডা. তমালিকা ফারজানা, ডা. হাজেরা আক্তার দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা দেন। এতে শত শত দুস্থ গরিব রোগী চিকিৎসাসেবা নেন।

এছাড়াও উক্ত সংস্থা-সংগঠনগুলোর উদ্যোগে ৫০টি টিম সারা দেশে ডেঙ্গু প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টিতে বিশেষ উদ্যোগ নিয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ড কমিশনার জনাব মো: ইকবাল হোসেন তিতু, মিরপুর থানা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জনাব মো: শামছুল হক, খলিফায়ে গাউছুল আ’যম শাহ মো: আব্দুল হাই মাইজভাণ্ডারী, বিশিষ্ট সমাজসেবক মো: লিয়াকত হোসেন, খলিফায়ে গাউছুল আ’যম শাহ মো: মিরাজ মাইজভাণ্ডারী। আলোচনায় অংশগ্রহণ করেন, মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা মো: আসলাম হোসাইন, ডা. মো: আলতাফ হোসেন, হযরত মাওলানা বাকের আনসারী, মাওলানা ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ। উল্লেখ্য, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট মাইজভাণ্ডারী দর্শন প্রচার-প্রসারে এবং মানবতার সেবায় সারা বছর নানা কর্মসূচি পালন করে থাকে।