খাগড়াছড়ি সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে‘বঙ্গবন্ধু’ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

মানিকছড়ি প্রতিনিধিঃ- জমকালো আয়োজনে মানিকছড়ির মাঠে গড়াল‘বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের চতুর্থ আসর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। টুনামেন্টে উপজেলার ৩৪টি দল অংশগ্রহন করেছে। উদ্বোধনী খেলায় মহামুনি সানফ্লাওয়ার একাদশ ৩-০ গোলে ময়ূরখীল সেতুবন্ধন জুনিয়র একাদশকে হারিয়ে ২য় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে। ১নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে ২০১৬ সালে উপজেলায় ক্রীড়ার মান উন্নয়ন ও যুব সমাজকে মাদকমুক্ত রেখে খেলাধূলায় সম্পৃক্ত রাখতে ব্যাপক আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করে। শুরু থেকেই ব্যাপক সাড়া জাগানো এ টুর্নামেন্ট এ বছর চতুর্থ আসর হিসেবে মাঠে গড়াল। এ বছর উপজেলার তৃণমূল থেকে ৩২টি ক্লাব খেলায় অংশগ্রহন করেছেন। খেলার উদ্বোধনকে ঘিরে ১৯ জুলাই মাঠে ছিল জমকালো আয়োজন। বেলা সাড়ে ৩টায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন উপ-অধিনায়ক মেজর তৌহিদ সালাহ উদ্দীন, উপজেলা চেয়ারম্যান মো, জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, অফিসার ইনচার্জ আমির হোসেন, ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরানী, মুক্তিযোদ্ধা কমান্ডার মো.সফিকুল ইসলাম চৌধুরী, ইউপি চেয়ারম্যান ও টুর্নামেন্টের আহবায়ক মো.শফিকুর রহমান ফারুক, ইউপি চেয়ারম্যানমো. শহিদুল ইসলাম মোহন, ক্যয়জরী মারমা, মো. আবুল কালাম আজাদ,সাবেক ইউপি চেয়ারম্যান এম.কে. আজাদ. মো. রফিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা এস.এম.রবিউল ফারুক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সহ-সভাপতি মো. সামাউয়ন ফরাজী সামু,যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ এবং ১ নং মানিকছড়ি ইউনিয়ন পরিষদের সদস্যগণ।

অতিথিদের আসন গ্রহনের পর ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়কসহ সদস্যরা। পরে জাতীয় সংগীত পরিবেশন শেষে স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্টের আহবায়ক ও ১নং মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো.শফিকুর রহমান ফারুক। এর পর বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার, উপজেলা চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, সিন্দুকছড়ি জোন উপ-অধিনায়ক মেজর তৌহিদ সালাহ উদ্দীন ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। জোন উপ-অধিনায়ক খেলা পরিচালনায় অনুদান ঘোষণা করে বলেন, সেনাবাহিনী সর্বদা নিরাপত্তার পাশাপাশি সামাজিক ও ক্রীড়া উন্নয়নে সহযোগিতা করে থাকেন।

পরে প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, জেলা সদরের পর মানিকছড়ি ক্রীড়াঙ্গনে এগিয়ে রয়েছে। প্রতিবছর এখানে সেনাবাহিনী ও জনপ্রতিনিধিদের আয়োজনে ক্রীড়াঙ্গন মূখরিত থাকে। জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের নামে আয়োজিত এ টুনামেন্টের সফলতার জন্য তিনি জেলা পরিষদ থেকে ১ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন। প্রধান অতিথির বক্তব্যের পর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে খেলার উদ্বোধন ঘোষণা করেন অতিথিরা। খেলায় মহামুনি সানফ্লাওয়ার একাদশ ৩-০ গোলে ময়ূরখীল সেতুবন্ধন জুনিয়র একাদশকে হারিয়ে ২য় রাউন্ডে উত্তীর্ণ হয়। আর খেলা পরিচালনায় ছিলেন মো. মোশারফ হোসেন মজনু, মো.আবদুল মান্নান পাটোয়ারী, মো. আশরাফুল ইসলাম। ধারা বিররণীতে ছিলেন, এস.এম জসিম উদ্দীন ও সাংবাদিক আবদুল মান্নান।